logo
  • ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

ন্যাটোকে হুমকি এরদোয়ানের

তুরস্ক, ন্যাটো
কাতারের গণমাধ্যম আল জাজিরা
ন্যাটো কুর্দিশ পিপল’স প্রটেকশন ইউনিটকে (ওয়াইপিজি) সন্ত্রাসী সংগঠন হিসেবে স্বীকৃতি না দিলে এই জোটের বাল্টিক দেশগুলোর জন্য নেয়া প্রতিরক্ষা পরিকল্পনা আটকে দেয়ার হুমকি দিয়েছে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোয়ান। খবর কাতারের গণমাধ্যম আল জাজিরার।

তুরস্ক রুশ ক্ষেপণাস্ত্র কেনায় এবং উত্তর সিরিয়ায় সম্প্রতি সামরিক অভিযান চালানোয় অনেকটা উদ্বেগের মধ্য দিয়ে ন্যাটোর ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার আয়োজিত এক বৈঠক শুরু হয়।

তুরস্কের প্রেসিডেন্ট এদিন ব্রিটিশ রাজধানীর উদ্দেশে দেশত্যাগের আগে এক সংবাদ সম্মেলনে ওয়াইপিজির বিরুদ্ধে লড়তে সবাইকে নিশর্তভাবে সমর্থন দেয়ার আহ্বান জানান। এটিকে সন্ত্রাসী সংগঠন মনে করে তুরস্ক।

তিনি বলেন, সন্ত্রাসী সংগঠনগুলোর হুমকির বিরুদ্ধে সক্রিয়ভাবে কাজ করা দরকার ন্যাটোর। আজকের সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ন্যাটোকে ঢেলে সাজানো অনিবার্য হয়ে পড়েছ। তুরস্ক যেসব হুমকি মোকাবেলা করছে মিত্ররা সেগুলোর বিরুদ্ধে সহযোগিতা করবে বলে আশা করি আমরা।

তুর্কি প্রেসিডেন্ট জানান, তিনি সোমবার পোলিশ প্রেসিডেন্ট আন্দ্রেজ দুদার সঙ্গে ফোনে কথা বলেছেন এবং লন্ডনে পোল্যান্ড ও বাল্টিক দেশগুলোর সঙ্গে সামরিক অভিযান নিয়ে আলোচনা করতে একমত হয়েছেন।

কে/সি

RTV Drama
RTVPLUS