logo
  • ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

আগামী নির্বাচনে ট্রাম্পের বিরুদ্ধে লড়তে ব্যাপক চাপে হিলারি

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

|  ১৪ নভেম্বর ২০১৯, ১৭:৪৭
ডোনাল্ড  ট্রাম্প, হিলারি ক্লিনটন
যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি
যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে লড়তে হিলারি ক্লিনটনকে ব্যাপক চাপ দেয়া হচ্ছে বলে জানিয়েছেন তিনি। খবর যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসির।

অবশ্য আবার নির্বাচনে লড়ার সম্ভাবনা উড়িয়ে দেননি যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাটিক পার্টির এই সাবেক প্রেসিডেন্ট প্রার্থী। তিনি এই বিষয়ে বলেন, আমি কখনোই বলিনি আর কখনো নির্বাচনে লড়বো না।

গত নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করতে পারলে নিজে কী ধরনের প্রেসিডেন্ট হতেন তা নিয়ে সবসময় ভাবেন ৭২ বছর বয়সী হিলারি ক্লিনটন।

মেয়ে চেলসি ক্লিনটনের সঙ্গে যৌথভাবে লেখা বই ‘দ্য বুক অব গাটসি উইমেন’ এর প্রচারের জন্য যুক্তরাজ্য সফরকালে বিবিসি রেডিও ফাইভ লাইভকে এসব কথা জানান তিনি।

এসময় বিবিসি রেডিও ফাইভ লাইভ এর এমা ব্যারনেট জানতে চান, হিলারি ক্লিনটন আবার নির্বাচনে লড়বেন কিনা? এর জবাবেই এসব কথা জানান যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্টলেডি।

তিনি বলেন, আমি সবসময় ভাবি প্রেসিডেন্টের দায়িত্ব পেলে কী ধরনের প্রেসিডেন্ট হতাম। আমি ভাবি প্রেসিডেন্ট হলে দেশ ও বিশ্বের জন্য গুরুত্বপূর্ণ এবং আলাদা কী কী করতাম।

যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী আমি অবশ্যই এটি নিয়ে ভাবি। আমি সবসময় এটি নিয়ে ভাবি। দেখুন আগামী নির্বাচনে যিনি জয়লাভ করবেন, তাকে ভেঙে যাওয়া সবকিছু ঠিক করতে হবে।

আগামী নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্ট প্রার্থী হতে ১৭ জন ইতোমধ্যে আগ্রহ প্রকাশ করেছেন। হিলারি ক্লিনটন শেষ মুহূর্তে এই প্রতিযোগিতায় নামবেন কিনা জানতে চান ব্যারনেট।

নিউইয়র্কের এই সাবেক সিনেটর এর জবাবে ব্যারনেটকে বলেন, আমি অবশ্যই আপনাকে বলবো যে অনেক অনেক অনেক মানুষ আমাকে এটি নিয়ে ভাবার জন্য ব্যাপক চাপ দিচ্ছে।

কে/এমকে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়