logo
  • ঢাকা বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬

সৌদি আরবে বিদেশিদেরকে স্থায়ীভাবে বসবাসের অনুমোদন দেয়া শুরু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১১ নভেম্বর ২০১৯, ২৩:৩২
সৌদি আরব, প্রিমিয়াম রেসিডেন্সি
সংযুক্ত আরব আমিরাতের গণমাধ্যম খালিজ টাইমস
সৌদি আরবের প্রিমিয়াম রেসিডেন্সি সেন্টার (এসএপিআরসি) সোমবার ঘোষণা করেছে, আবেদনকারীদের প্রথম ব্যাচটিকে দেশটিতে স্থায়ীভাবে বসবাসের জন্য প্রিমিয়াম রেসিডেন্সি অনুমোদন দেয়া শুরু হয়েছে। খবর সংযুক্ত আরব আমিরাতের গণমাধ্যম খালিজ টাইমস।

সেন্টারটি এদিন এক বিবৃতিতে জানায়, প্রিমিয়াম রেসিডেন্সির জন্য আবেদনকারীদের মধ্যে ৭৩ জনের প্রথম ব্যাচটিকে অনুমোদন দেয়া হয়েছে। বিশ্বের ১৯টি দেশের এই ৭৩ নাগরিকের কেউ ইতোমধ্যে সৌদি আরবে এবং কেউ দেশটির বাইরে অবস্থান করছে।

বিনিয়োগকারী, চিকিৎসক, প্রকৌশলীসহ নানা পেশার যেসব বিদেশি পরিবারসহ সৌদি আরবে থাকতে চায়, তাদেরকে  প্রতিনিধিত্ব করবেন এই ৭৩ জন। সেন্টারটি জানায়, গত কয়েক মাসে এটির অনলাইন পোর্টালে সৌদি আরবে বা দেশটির বাইরে থাকা কয়েক হাজার মানুষ আবেদন করেছে।

এসএপিআরসির সিইও (প্রধান নির্বাহী কর্মকর্তা) বানদার আল আয়িদ বলেন, সৌদি আরব প্রত্যেক আবেদনকারীকে স্বাগত জানাচ্ছে। সৌদি আরবে বা দেশটির বাইরে অবস্থানকারীরা প্রাসঙ্গিক শর্তগুলো মেনে অনলাইনে প্রিমিয়াম রেসিডেন্সির জন্য আবেদন করতে পারবে।

তিনি বলেন, বিনিয়োগ বা বসবাসের জন্য আমাদের দেশ এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ গন্তব্যগুলোর একটি। কৌশলগত অবস্থান, সমৃদ্ধ ইতিহাস ও বৈচিত্র্য, উন্নত অবকাঠামো এবং নিরাপত্তা ও স্থিতিশীলতাসহ এই দেশে অনেক সুযোগ-সুবিধা আছে।

প্রিমিয়াম রেসিডেন্সি পাওয়া ব্যক্তিরা দেশটির বেসরকারি খাতগুলো কাজ করতে পারবে। তারা এক পেশা থেকে আরেক পেশায় যেতে পারবে। এছাড়া তারা সেলফ-ইস্যু এক্সিট ও এন্ট্রি ভিসা এবং আত্মীয়দের জন্য ভিজিট ভিসা পাবেন।

কে/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়