logo
  • ঢাকা সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ৮ অগ্রহায়ণ ১৪২৭

২০২০ সালের নির্বাচনে বিশাল ব্যবধানে পরাজিত হবেন ট্রাম্প: জরিপ

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

|  ০৫ নভেম্বর ২০১৯, ১১:১৭ | আপডেট : ০৫ নভেম্বর ২০১৯, ১১:২২
ডোনাল্ড ট্রাম্প
ছবি সংগৃহীত
আগামী ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জন্য বড় ধরনের পরাজয় অপেক্ষা করছে। ট্রাম্পের বিরুদ্ধে যখন বিরোধী ডেমোক্র্যাট দলের কংগ্রেস সদস্যরা ইমপিচমেন্টের তদন্ত চালাচ্ছেন তখন এক জনমত জরিপে এ ফলাফল উঠে এসেছে।

জরিপে দেখা যাচ্ছে, ডেমোক্র্যাট দল থেকে জো বাইডেন প্রেসিডেন্ট পদে নির্বাচন করলে তার কাছে ১০ পয়েন্টে পরাজিত হবেন প্রেসিডেন্ট ট্রাম্প। জো বাইডেন হচ্ছেন আমেরিকার সাবেক ভাইস প্রেসিডেন্ট এবং ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ে শীর্ষে রয়েছেন তিনি। ডেমোক্র্যাট দল থেকে আরও যারা প্রেসিডেন্ট নির্বাচনের দৌড়ে এগিয়ে রয়েছেন তারা হচ্ছেন এলিজাবেথ ওয়ারেন ও বার্নি স্যান্ডার্স।

নতুন জনমত জরিপে দেখা গেছে, জো বাইডেন শতকরা ৫৩ শতাংশ ভোট পাবেন সেখানে ট্রাম্প পাবেন ৪৩ শতাংশ। অন্যদিকে যদি এলিজাবেথ ওয়ারেন ৫২ শতাংশ ভোট পান তাহলে ট্রাম্প পাবেন ৪৪ শতাংশ ভোট। আর বার্নি স্যান্ডার্স ৫১ শতাংশ ভোট পেলে ট্রাম্প পাবেন ৪৪ শতাংশ ভোট।

প্রেসিডেন্ট ট্রাম্পকে ইমপিচ করার জন্য ডেমোক্র্যাটরা বর্তমানে একটি তদন্ত চালাচ্ছেন। ডেমোক্র্যাটদের অভিযোগ গত সেপ্টেম্বর মাসে এই তথ্য জনসমক্ষে প্রকাশ হয়েছে যে, জো বাইডেন এবং তার ছেলের দুর্নীতির ব্যাপারে ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলিনস্কিকে তদন্ত করার জন্য চাপ সৃষ্টি করেছিলেন।

ট্রাম্প বলেছেন, জো বাইডেন ও তার ছেলের ব্যাপারে তদন্ত না করলে ইউক্রেনকে সামরিক সহায়তা দেয়া বন্ধ করে দেবেন তিনি। এ বিষয়টি নিয়ে এরইমধ্যে কংগ্রেসের কাছে সাক্ষ্য দিয়েছেন ইউক্রেনে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত।

এ/পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪৪৭৩৪১ ৩৬২৪২৮ ৬৩৮৮
বিশ্ব ৫৮৬১২৯৯৫ ৪০৫৭৫৯৪৭ ১৩৮৮৭১০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়