• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

৩৭০ ধারার জন্য উন্নয়ন বঞ্চিত হচ্ছিল কাশ্মীরের মানুষ: মোদি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১০:০৪
কাশ্মীর, ৩৭০ ধারা, নরেন্দ্র মোদি, ডোনাল্ড ট্রাম্প
ছবি: সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ৩৭০ ধারার জন্য অনেক উন্নয়নমূলক কাজ থেকে বঞ্চিত হচ্ছিল কাশ্মীরের মানুষ। এসময় কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের কঠোর সমালোচনাও করেন মোদি। পাকিস্তানের নাম উল্লেখ না করে মোদি বলেন, নিজেদের দেশ যারা সন্ত্রাসবাদ থেকে রক্ষা করতে পারছে না, তাদেরই সমস্যা হচ্ছে।

যুক্তরাষ্ট্রের টেক্সাসের হাউস্টনে রোববার ৫০ হাজার দর্শকের সামনে সন্ত্রাসবাদ ইস্যুতে পাকিস্তানকে একহাত নেন মোদি। এসময় তার পাশে ছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নরেন্দ্র মোদি।

নরেন্দ্র মোদি বলেন, শুধু ভারত নয়, পাকিস্তানের জঙ্গিরা যুক্তরাষ্ট্রকেও টার্গেট করেছিল। তিনি বলেন, নাইন ইলেভেন বা মুম্বাই হামলার ষড়যন্ত্রকারীদের কোথায় খোঁজ মিলেছে? সন্ত্রাসবাদ ইস্যুতে ডোনাল্ড ট্রাম্প তার পাশে আছেন বলেও উল্লেখ করেন মোদি।

ভারতের প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাস দমন করার সময় এসেছে। যেসব দেশ তাদের মদদ দিচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। আর আমি একথা জোর দিয়ে বলতে চাই যে সেই লড়াইতে পাশে আছেন ডোনাল্ড ট্রাম্প।

এদিন ভারতের বিভিন্ন ভাষায় মানুষকে মোদি বললেন, সব খুব ভাল। মোদি বলেন, ভারতে সব ঠিক আছে। হাউডি মোদি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, মোদি একা কেউ না। আমি ভারতের ১৩০ কোটি মানুষের কাজে নিযুক্ত একজন সাধারণ মানুষ মাত্র। উপস্থিত দর্শকদের উদ্দেশে তিনি বলেন, আজ যা ভিড় হয়েছে তা হিসেব করে বের করা যাবে না। আজ একটা ইতিহাস তৈরি হলো।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
অধিকৃত কাশ্মীরে জাতিগত বৈষম্যের অভিযোগ মানবাধিকার কাউন্সিলে
X
Fresh