logo
  • ঢাকা রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

মুসলিমবিদ্বেষী অস্ট্রেলিয়ান সিনেটরের মাথায় ডিম ভাঙা বালক ইলে ম্যাগাজিনের প্রচ্ছদে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৫৫ | আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৯, ২০:০৩
মুসলিম, মসজিদে হামলা
ছবি: পাকিস্তানের গণমাধ্যম ডন
মুসলিমবিদ্বেষী অস্ট্রেলিয়ান সিনেটর ফ্রেজার অ্যানিং গত মার্চে নিউজিল্যান্ডে দুটি মসজিদে বন্দুক হামলার জন্য মুসলিম অভিবাসনকে দায়ী করে বক্তব্য দিচ্ছিলেন।

এমন সময় অ্যানিংয়ের পেছনে থাকা উইল কনোলি নামের এক বালক তার মাথায় ডিম ছুড়ে ভাঙেন। এমনকি এই দৃশ্য তিনি মোবাইল ফোনে ধারণের চেষ্টাও করেন।

কনোলিকে ঘটনাস্থল থেকে আটক করলেও তার বিরুদ্ধে কোনও অভিযোগ দায়ের না করেই ছেড়ে দেয় পুলিশ। এমনকি দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসনও তার পক্ষ নেন।

অ্যানিং সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তার মাথায় কনোলি ডিম ভাঙায় দৃশটির ভিডিও ও ছবি দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হয়ে যায়।

ছবি: সংগৃহীত

ডিম বালক হিসেবে পরিচিতি পাওয়া কনোলি হিরো বনে যান। তিনি গত ১৮ সেপ্টেম্বর ইনস্টাগ্রামে জানান ফ্রান্সের প্রসিদ্ধ ইলে ম্যাগাজিনের প্রচ্ছদে ঠাঁই পেয়েছেন।

‘যৌক্তিক কারণে বিদ্রোহী’ শিরোনামে ম্যাগাজিনটির প্রচ্ছদে এই ১৭ বছরের বালকের ছবি ছাপানো হয়েছে। তিনি ম্যাগাজিনটিকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন।

তিনি ইনস্টাগ্রামে প্রচ্ছদটির ছবি পোস্ট করে লেখেন, ইলে ম্যাগাজিনের আন্দোলনকারী ও চেঞ্জ মেকারদের নিবন্ধে আমাকে উপস্থাপন করায় আমি কৃতজ্ঞ।

উল্লেখ্য, গত ১৫ মার্চে ক্রাইস্টচার্চের আল-নূর ও লিনউড মসজিদে সন্ত্রাসী হামলায় পাঁচ বাংলাদেশিসহ ৫০ জন নিহত হন। এছাড়া প্রায় অর্ধশত জন আহত হন।

কে/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়