• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে পূর্ণ সমর্থনের নিশ্চয়তা ইউএই ও সৌদির

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ সেপ্টেম্বর ২০১৯, ২১:০৬
কাশ্মীর, পাকিস্তান
ছবি: পাকিস্তানের গণমাধ্যম ডন

সৌদি আরবের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আদেল আহমেদ আল জুবেইর এবং সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) পররাষ্ট্রমন্ত্রী শেখ আব্দুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান কাশ্মীর ইস্যুতে পূর্ণ সমর্থনের নিশ্চয়তা দিয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশন্স।

বৃহস্পতিবার রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার সঙ্গে বৈঠকের সময় তারা এই নিশ্চয়তা দেন বলে দেশটির সেনাবাহিনীর মিডিয়া উইংয়ের বরাত দিয়ে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম ডন।

বৈঠকে দ্বিপক্ষীয় সম্পর্কগুলোর উন্নয়ন এবং এই অঞ্চলের নিরাপত্তা পরিস্থিতিসহ দেশগুলোর মধ্যকার একাধিক পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হয়। সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রী এবং ইউএই এর পররাষ্ট্রমন্ত্রী এই অঞ্চলের শান্তি ও স্থিতিশীলতায় পাকিস্তানের ভূমিকার প্রশংসা করেন।

এসময় জেনারেল বাজওয়া বলেন, সৌদি আরব এবং ইউএই এর সঙ্গে বিশেষ কৌশলগত এবং ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক থাকায় পাকিস্তান গর্বিত।

আদেল আহমেদ আল জুবেইর এবং শেখ আব্দুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান গতকাল পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এবং পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশির সঙ্গে দেখা করেন।

প্রধানমন্ত্রী ইমরান খান তাদেরকে অধিকৃত কাশ্মীরে ভারতের নেয়া অবৈধ ও একতরফা পদক্ষেপের কথা জানান। তিনি বলেন, অবৈধ পদক্ষেপ এবং আক্রমণাত্মক নীতি গ্রহণ করা থেকে ভারতকে ফেরানোর দায়িত্ব আন্তর্জাতিক সম্প্রদায়ের।

পাশাপাশি এক মাস ধরে অবরুদ্ধ কাশ্মীরের মানবাধিকার এবং মানবিক পরিস্থিতির অবনতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
পাকিস্তানের সংসদ ভবনে জুতা চুরি, খালি পায়ে ফিরলেন এমপিরা
X
Fresh