logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

কাশ্মীরের স্কুল ও সরকারি দপ্তরগুলো সোমবার খোলা হবে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৬ আগস্ট ২০১৯, ১৫:৩৫ | আপডেট : ১৬ আগস্ট ২০১৯, ১৯:৫৬
কাশ্মীর, ভারত
ছবি: ভারতের গণমাধ্যম এনডিটিভি
কাশ্মীরের স্কুল ও সরকারি দপ্তরগুলো আগামী সোমবার  খোলা হবে। জম্মু ও কাশ্মীর প্রশাসনের একাধিক সূত্রের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

এসব সূত্র জানায়, কর্তৃপক্ষের মূল্যায়নের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে ল্যান্ডলাইন ও মোবাইল ফোন সেবা খোলার বিষয়ে কোনও সিদ্ধান্ত নেয়া হয়নি।

এদিকে আজ দেশটির সর্বোচ্চ আদালতকে সরকারের পক্ষ থেকে বলা হয়, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই কাশ্মীরে গণমাধ্যমকর্মীদের চলাচলের ওপর আরোপিত বিধিনিষেধগুলো তুলে নেয়া হবে।

অঞ্চলটিতে গত কয়েকদিন ধরে চলমান অচলাবস্থার মধ্যে গণমাধ্যমের ওপর আরোপিত বিধিনিষেধগুলো তাৎক্ষণিক তুলে নেয়া দাবি জানিয়ে করা এক আবেদনের জবাবে এ কথা জানানো হয়।

ভারতীয় সরকারের পক্ষ থেকে আরও বলা হয়, অঞ্চলটির প্রতিদিনের পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে এবং সুপ্রিম কোর্টকে অবশ্যই দেশের নিরাপত্তা সংস্থাগুলোর ওপর আস্থা রাখা উচিত।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : পাকিস্তানে মসজিদে বোমা বিস্ফোরণে নিহত চার
---------------------------------------------------------------------

কাশ্মীর টাইমসের নির্বাহী সম্পাদক অনুরাধা ভাসিন ভারতের সর্বোচ্চ আদালতের কাছে তাৎক্ষণিক যোগাযোগের মাধ্যমগুলো সচল করার নির্দেশ চেয়ে আবেদনটি করেন যেন অঞ্চলটির গণমাধ্যমগুলো স্বাধীনভাবে কার্যক্রম চালাতে পারে।

তিনি জম্মুর কিছু জেলা এবং কাশ্মীরে গণমাধ্যমকর্মীদের চলাচলের ওপর আরোপিত বিধিনিষেধগুলো শিথিল করার কথাও উল্লেখ করেন।

এই বিষয়ে ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ বলেন, আমি গণমাধ্যমের প্রতিবেদন পড়ে জেনেছি যে আজ সন্ধ্যার মধ্যেই সম্ভবত ল্যান্ডলাইন ও ব্রডলাইনের ওপর আরোপিত বিধিনিষেধগুলো তুলে নেয়া হবে।

ভারতের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম অল ইন্ডিয়া রেডিও জানিয়েছে, আজ থেকে শ্রীনগরের সিভিল সেক্রেটারিয়েট এবং সরকারি দপ্তরগুলোর কার্যক্রম স্বাভাবিক করার নির্দেশ দিয়েছেন অঞ্চলটির গভর্নর সত্য পাল মালিক।

কে/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়