logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় ডেকেয়ার সেন্টারে অগ্নিকাণ্ডে পাঁচ শিশু নিহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১২ আগস্ট ২০১৯, ২০:০১
পেনসিলভানিয়া, অগ্নিকাণ্ড
ছবি: যুক্তরাষ্ট্রের গণমাধ্যম এরি নিউজ নাউ
যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ার এরি শহরের এক বাসায় অগ্নিকাণ্ডে পাঁচ শিশু নিহত এবং এলাইন হ্যারিস নামের একজন নারী গুরুতর আহত হয়েছেন।

এই আহত নারী বাসাটিতে হ্যারিস ফ্যামিলি ডেকেয়ার পরিচালনা করতেন বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম এরি নিউজ নাউ।

এরি ফায়ার ডিপার্টমেন্ট স্থানীয় সময় শনিবার দিনগত রাত একটা ১১ মিনিটের দিকে শহরটির পশ্চিমাংশের 1248 ডব্লিউ. ইলেভেনথ স্ট্রিটের বাসাটিতে আগুন লাগার খবর পায়।

এরি ফায়ার চিফ গুই স্যান্তোন জানান, অগ্নিকাণ্ডের শিকার বাসাটিতে আটজন আটকে ছিল। তাদের মধ্যে পাঁচটি শিশু, দুজন কিশোর এবং হ্যারিস।

আগুন লাগার পর ১২ ও ১৫ বছরের এই দুই কিশোর বাসাটি থেকে বের হতে সক্ষম হয়। এরপর তার চিৎকার করে প্রতিবেশীদেরকে জানায় যে বাসাটিতে শিশুরা আছে।

তাদের চিৎকার শুনে প্রতিবেশীরা ছুটে আসেন। একজন বাসাটির ভেতরে ঢোকার চেষ্টা করেন কিন্তু আগুনের শিখা, ধোঁয়া ও তাপে ঢুকতে ব্যর্থ হন।

পরে দমকলকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে এই পাঁচ শিশুকে উদ্ধার করে কিন্তু তাদেরকে বাঁচানো সম্ভব হয়নি। তাদের বয়স আট মাস থেকে আট বছরের মধ্যে।

হ্যারিসকে প্রথমে ইউপিএমসি হ্যামোট ট্রমা সেন্টারে নেয়া হয়। পরে তাকে সেখান থেকে হেলিকপ্টারে পিটসবার্গের মার্চি হসপিটাল বার্ন ইউনিটে নেয়া হয়।

স্যান্তোন জানান, ইলেক্ট্রিক্যাল ওভারলোডের কারণে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে মনে করছে তদন্তকারীরা। এই ঘটনা তদন্তে একজন ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারকে সম্পৃক্ত থাকবেন।

তিনি আরও জানান, বাসাটিতে মাত্র একটি ধোঁয়া শনাক্তকারী ডিভাইস ছিল, যা যথেষ্ট নয়। যদি এখানে আরও ধোঁয়া শনাক্তকারী ডিভাইস থাকতো, তবে আমরা এই মর্মান্তিক ঘটনা প্রতিরোধ করতে পারতাম।

কে/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়