logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

লাহোর ছাড়া ভারত অসম্পূর্ণ, দাবি আরএসএস নেতার

আন্তর্জাতিক ডেস্ক
|  ৩০ জুলাই ২০১৯, ১২:৩৩ | আপডেট : ৩০ জুলাই ২০১৯, ১৪:০৩
আরএসএস, লাহোর, কাশ্মীর
ছবি: সংগৃহীত
ভারতের রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘ (আরএসএস)-র একজন সিনিয়র নেতা বলেছেন, লাহোর ছাড়া ভারত অসম্পূর্ণ। কাশ্মীর প্রসঙ্গে পাকিস্তানের অবস্থান নিয়ে কথা বলতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

আরএসএস-র ওই নেতা ইন্দ্রেশ কুমার সোমবার বলেন, কাশ্মীর নিয়ে সবসময় পাকিস্তানের মাথাব্যথা। আর এই কাশ্মীর ছাড়া সে অসম্পূর্ণ এই কথাই বারবার বলে চলেছে পাকিস্তান। এমন হলে, এবার আমাদেরও বলতে হবে লাহোর ছাড়া ভারত অসম্পূর্ণ।

ভিবানী জেলার পঞ্চায়েত ভবনে শহিদদের স্মরণে একটি অনুষ্ঠানে আরএসএস নেতা ইন্দ্রেশ এ কথা বলেন। তিনি কংগ্রেসকে আক্রমণের লক্ষ্যবস্তু করে বলেন, কংগ্রেস সবসময় বিভাজনকারী শক্তিকে ইন্ধন দিয়ে এসেছে।

ইন্দ্রেশ কুমার বলেন, কংগ্রেসের সময়ই দেশের বিভাজন হয়েছিল। কাশ্মীর নিয়েও সমস্যা তাদের সময়ই হয়েছে। কিন্তু এখন পরিস্থিতি বদলেছে। কাশ্মীরে এখন আর পাথর ছোঁড়ার মতো ঘটনা কেন হয় না? প্রশ্ন তুলেছেন ইন্দ্রেশ।

এসময় গণপিটুনি ইস্যু নিয়েও কথা বলেন আরএসএস-র এই সিনিয়র নেতা। তিনি বলেন, এখন গণপিটুনি নিয়ে শোরগোল হচ্ছে। কিন্তু কাশ্মীরেই এর শুরু হয়েছিল। ছয় লাখ হিন্দুকে ঘরছাড়া করা হয়েছিল। এ বিষয় নিয়ে কোনও দল কোনও প্রতিক্রিয়া দেয়নি কখনও।

নিজের বক্তব্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বলিষ্ঠ নেতৃত্বেরও প্রশংসা করেন ইন্দ্রেশ। তিনি বলেন, বিশ্বের কোনও শক্তি আর ভারতকে গোলামে পরিণত করতে পারবে না। দেশের তরুণ সম্প্রদায় জেগে উঠেছে। মোদিজির হাতে দেশ সুরক্ষিত। একে আরও শক্তিশালী করার প্রয়োজন আছে।

আরও পড়ুন 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়