• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

ক্যালিফোর্নিয়ায় ফুড ফেস্টিভ্যালে বন্দুকধারীর হামলায় নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক

  ২৯ জুলাই ২০১৯, ১০:২৭
ক্যালিফোর্নিয়া, ফুড ফেস্টিভ্যাল, বন্দুক হামলা
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি ফুড ফেস্টিভ্যালে স্থানীয় সময় রোববার একজন বন্দুকধারী হামলা চালিয়েছে। এ ঘটনায় তিনজন নিহত হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় একজন কাউন্সিলম্যান ডিওন ব্রাক্কো। তিনি দ্য নিউ ইয়র্ক টাইমসকে বলেন, ওই হামলায় তিনজন নিহত এবং ১২ জন আহত হয়েছেন।

ব্রাক্কো বলেন, ওই হামলার পর একজন সন্দেহভাজন ব্যক্তিকে পুলিশের জিম্মায় নেয়া হয়েছে। তিনি বলেন, আরও হামলাকারী রয়েছে কিনা তা এখনও জানা যায়নি; তাই পুলিশ এখনও এটিকে সক্রিয় অবস্থা হিসেবে বিবেচনা করছে। ঘটনাস্থলে স্যান জোসে থেকেও পুলিশের সদস্যরা এসেছেন বলে জানান ব্রাক্কো।

স্যান জোসের দক্ষিণে তিন দিনব্যাপী গিলরয় গার্লিক ফেস্টিভ্যালের শেষদিনে ওই হামলার ঘটনা ঘটে। এরপর খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ ও অ্যাম্বুলেন্স। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিওতে দেখা গেছে, হামলা থেকে বাঁচতে মানুষজন অনুষ্ঠান ছেড়ে পালাচ্ছে।

গিলরয়ের অস্থায়ী মেয়র মারি ব্লাঙ্কলে বলেছেন, এটা আমাদের জন্য হৃদয় বিদারক ও করুণ। ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম বলেছেন, এটা কোনও অংশেই কম ভয়ঙ্কর নয়। আজ রাতে, গিলরয় কমিউনিটির পাশের রয়েছে ক্যালিফোর্নিয়া।

এদিকে পুলিশ জানিয়েছে, আজ গার্লিক ফেস্টিভ্যালে বন্দুক হামলায় হতাহতদের প্রতি গিলরয় পুলিশ বিভাগ ও ‍পুরো কমিউনিটি সমবেদনা জানাচ্ছে। হামলার সক্রিয় অবস্থা বিরাজ করছে বলেও জানায় তারা। তবে হামলা বা হামলাকারী সম্পর্কে বিস্তারিত জানায়নি পুলিশ।

এর আগে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিও ফুটেজে দেখা যায়, ফেস্টিভ্যালে আসা মানুষজন হতবিহ্বল হয়ে দৌড়াচ্ছে আর এসময় পেছন থেকে বিকট শব্দ শোনা যাচ্ছে।

আরেকটি ভিডিওতে এক নারীকে বলতে শোনা যায়, কী হচ্ছে? কেইবা গার্লিক ফেস্টিভ্যালে গুলি চালাবে?

ইভেনি রেয়েস নামে ১৩ বছর বয়সী এক শিশু স্থানীয় স্যান জোস মারকারি নিউজকে বলেন, আমি প্রথমে ভেবেছিলাম আতশবাজির শব্দ। কিন্তু কিছুক্ষণ পর আমি একজনের পায়ে গুলির চিহ্ন দেখতে পাই।

রেয়েস বলেন, আমি ফেস্টিভ্যাল থেকে চলে যাচ্ছিলাম। এসময় একজন ব্যক্তির পায়ে রুমাল বাঁধা দেখতে পাই, কারণ তার পায়ে গুলি লেগেছে। তিনি বলেন, আহত হয়ে একটি শিশুকেও মাটিতে পড়ে থাকতে দেখেছি। মানুষজন পালানোর জন্য টেবিল সরাচ্ছিল ও তার কাটছিল।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রে আসামি ধরতে গিয়ে বন্দুক হামলায় ৪ পুলিশ নিহত
ইসরায়েলবিরোধী বিক্ষোভ, স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়
মস্কোতে বন্দুক হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬০
ওয়াশিংটনে বন্দুক হামলায় নিহত ২, আহত ৫
X
Fresh