• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কাশ্মীর ইস্যুতে ট্রাম্পের মধ্যস্থতায় সমর্থন চীনের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ জুলাই ২০১৯, ১৯:০৬
কাশ্মীর, চীন
ছবি: চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়

কাশ্মীর ইস্যুতে ভারত ও পাকিস্তানের মধ্যে মধ্যস্থতা করতে চাওয়া যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন জানিয়েছে চীন। শুক্রবার প্রকাশিত এক প্রতিবেদনে একথা জানায় অ্যাসোসিয়েটেড প্রেস অব পাকিস্তান।

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের নারী মুখপাত্র হুয়া চুনিং এক বিবৃতিতে বলেন, সংলাপের মাধ্যমে ভারত ও পাকিস্তানের সম্পর্ক উন্নয়নে গঠনমূলক ভূমিকা পালনের ক্ষেত্রে যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক সম্প্রদায়কে সমর্থন করি আমরা।

তিনি আরও বলেন, আমরা আশা করি এই দুই দেশ সংলাপের মাধ্যমে কাশ্মীর ইস্যু এবং অন্যান্য দ্বিপক্ষীয় বিতর্ক সমাধানের মাধ্যমে দক্ষিণ এশিয়ায় শান্তি ও স্থিতিশীলতা নিশ্চিত করতে সমবেত প্রচেষ্টা চালাবে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত সোমবার কাশ্মীর ইস্যুতে ভারত ও পাকিস্তানের মধ্যে মধ্যস্থতা করতে রাজি আছেন বলে জানান।

-------------------------------------------------------------
আরো পড়ুন: যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় নিহত ৪
-------------------------------------------------------------

হোয়াইট হাউসে তিনি দেশটিতে সফররত পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পাশে বসে জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাকে কাশ্মীর ইস্যুতে মধ্যস্থতা করার আহ্বান জানিয়েছেন।

ইমরান খানও এই বিষয়ে একমত হওয়ায় তিনি মধ্যস্থতা করতে আগ্রহী বলে উল্লেখ করেন। তবে মোদির মধ্যস্থতার আহ্বান জানানোর বিষয়টি প্রত্যাখ্যান করেছে ভারত।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্র ও চীনের উচিত অংশীদার হওয়া, শত্রু নয়: শি জিনপিং
‘পাকিস্তানকে এখনই জয়ের দিকে মনোনিবেশ করতে হবে’ 
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
X
Fresh