• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

তেল ট্যাংকার আটকানোয় ইউক্রেনকে রাশিয়ার হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ জুলাই ২০১৯, ১৪:০৫
তেল ট্যাংকার ইউক্রেন
তেল ট্যাংকার

তেল ট্যাংকার আটকের পর ইউক্রেনকে হুঁশিয়ারি দিয়েছে রাশিয়া। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আগে আমরা দেখছি আসলে কী ঘটেছে। তারা যদি রুশদেরকে পণবন্দী করে থাকে তাহলে তা আন্তর্জাতিক আইনের সরাসরি লঙ্ঘন।এর পরিণতি তাদেরকে ভোগ করতে হবে এবং তা স্বল্প সময়ের মধ্যেই।

পার্সটুডে এক প্রতিবেদনে জানিয়েছে, ইউক্রেনের নিরাপত্তা বাহিনী দেশটির দক্ষিণপশ্চিম অঞ্চলের ইজমাইল বন্দর থেকে রাশিয়ার একটি তেলের ট্যাংকার আটকের দাবি করার পর মস্কো এ প্রতিক্রিয়া জানালো।

সিকিউরিটি সার্ভিস অব ইউক্রেন (এসবিইউ) বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছে, গত নভেম্বরে কৃষ্ণসাগরের কার্চ প্রণালীতে ইউক্রেনের নৌবাহিনীর জাহাজগুলোর পথ অবরোধ করে রাশিয়ার পতাকাবাহী ‘নিকা স্পিরিট’ নামের এই জাহাজ। এ কারণে এই জাহাজকে আটক করা হয়েছে। তখন ট্যাংকারের নাম ছিল ‘নেইমা’।

অনলাইন মেরিন ট্রাফিকের তথ্য মতে, জাহাজটি ইউক্রেনিয়ান-রোমানিয়ান সীমান্তে অবস্থান করছে। ইউটিউবে তেল ট্যাংকারটির একটি ভিডিও পোস্ট করেছে ইউক্রেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৫ নভেম্বর রুশ জলসীমায় অবৈধভাবে প্রবেশের অভিযোগে কার্চ প্রণালী থেকে ইউক্রেনের ২৪ জন নাবিক এবং তাদের তিনটি জাহাজ আটক করেছিল রাশিয়া।

ডি/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইউক্রেনে নতুন অস্ত্র-সরঞ্জাম পাঠানোর ঘোষণা বাইডেনের
ইসরায়েল–ইউক্রেনকে সামরিক সহায়তা দিতে যুক্তরাষ্ট্রের পার্লামেন্টে বিল পাস
মার্কিন কংগ্রেসে ইউক্রেনের জন্য সহায়তা বিলে ভোট আজ
ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ১৭, শিশুসহ আহত ৬০
X
Fresh