logo
  • ঢাকা সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

ট্রাম্পের সঙ্গে সিলেটের ফরিদের কথোপকথনে মুগ্ধ নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২১ জুলাই ২০১৯, ০২:১৬ | আপডেট : ২১ জুলাই ২০১৯, ০২:২৩
ফরিদ, আরডার্ন
ছবি: নিউজিল্যান্ডের গণমাধ্যম স্টাফ

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে গত মার্চে সন্ত্রাসী হামলায় নিহত হওয়া হোসনে আরা আহমেদের স্বামী ফরিদ আহমেদ বুধবার যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউসের ওভাল অফিসে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট এদিন বিশ্বের বিভিন্ন দেশে ধর্মীয় নির্যাতনের শিকার হওয়া কয়েক জনের সঙ্গে কথা বলেন। এই কথোপকথনের সময় ক্রাইস্টচার্চে হামলার শিকার হওয়া ফরিদ ট্রাম্পকে তার মহানুভবতার জন্য ধন্যবাদ জানান।

এছাড়া বিভিন্ন ধর্মের মানুষের পাশে দাঁড়ানোর জন্য ট্রাম্পকে ধন্যবাদ জানান বাংলাদেশের সিলেট জেলা থেকে নিউজিল্যান্ডে যাওয়া এই বাংলাদেশি। ট্রাম্পের সঙ্গে তার কথোপকথনে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন খুবই মুগ্ধ হয়েছেন বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম স্টাফ।

বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার মেলবোর্নে আরডার্ন জানান, ফরিদের কথায় তিনি মোটেও অবাক হননি। তিনি বলেন, আমি তার মতো ক্ষমাশীল মানুষ কখনো দেখিনি, এমন কারও কথা শুনিওনি। তিনি ভালোবাসা ও সহানুভূতিতে পরিপূর্ণ একজন মানুষ।

গত ১৫ মার্চে জুমার নামাজের সময় অস্ট্রেলিয়া বংশোদ্ভূত ব্রেন্টন ট্যারেন্ট যখন হামলা করেন, তখন ক্রাইস্টচার্চের ডিনস অ্যাভের আল নূর মসজিদে ভেতরে ছিলেন ফরিদ এবং তার স্ত্রী হোসনে আরা।

কয়েকজন নারীকে সঙ্গে নিয়ে হোসনে আরা কিছু ছেলেমেয়েকে নিরাপদে মসজিদ থেকে বের করেন। এরপর তিনি তার স্বামীর খোঁজ নিতে মসজিদের দিকে যাওয়ার পথে গুলিবিদ্ধ হন।

কে

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়