logo
  • ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

যুক্তরাষ্ট্রে অনথিভুক্ত অভিবাসীদেরকে গ্রেপ্তার অভিযান শুরু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ জুলাই ২০১৯, ২৩:৪৬ | আপডেট : ১৫ জুলাই ২০১৯, ২৩:৫৬
যুক্তরাষ্ট্র, অনথিভুক্ত অভিবাসী
ছবি: যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন

যুক্তরাষ্ট্রের অভিবাসন কর্তৃপক্ষ অনথিভুক্ত অভিবাসীদেরকে গ্রেপ্তার অভিযান শুরু করেছে বলে জানিয়েছেন দেশটির প্রশাসনের এক জ্যেষ্ঠ কর্মকর্তা।

রোববার তিনি একথা জানান বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন।

এই অভিযানের লক্ষ্য হলো দেশটির একাধিক আদালত যে দুই হাজার অনথিভুক্ত অভিবাসীকে তাড়ানোর নির্দেশ দিয়েছেন, তাদেরকে গ্রেপ্তার করা।

দেশটির আটলান্টা, বাল্টিমোর, শিকাগো, ডেনভার, হৌস্টন, লস অ্যাঞ্জেলস, মিয়ামি, নিউইয়র্ক ও সানফ্রান্সিসকো শহরের অনথিভুক্ত অভিবাসীরাই এই অভিযানের লক্ষ্য বলে জানান এক জ্যেষ্ঠ অভিবাসন কর্মকর্তা।

নিউ অরলিন্স শহরটিও এই তালিকায় ছিল কিন্তু গত সপ্তাহে এক টুইটে জানানো হয়, ঘূর্ণিঝড় ব্যারি আঘাত হানায় এখানকার অভিযান স্থগিত করেছে যুক্তরাষ্ট্রের ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্ট (আইসিই)।

রোববার সন্ধ্যা পর্যন্ত বাল্টিমোর, শিকাগো ও নিউইয়র্ক থেকে কোনও অভিবাসীকে গ্রেপ্তার করার খবর পাওয়া যায়নি বলে শহরগুলোতে অভিবাসীদেরকে আইনি সহায়তা দানকারী আইনজীবীরা জানিয়েছেন।

যুক্তরাষ্ট্রের সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসেস এর ভারপ্রাপ্ত পরিচালক কেন কুকিনেল্লি জানান, আইসিই এই অভিযানের বিষয়ে বিস্তারিত কোনও তথ্য প্রকাশ করবে না।

তিনি বলেন, সহিংস অপরাধী এবং নৃশংস দুর্বৃত্তদেরকে গ্রেপ্তারের বিষয়টিকে প্রাধান্য দিচ্ছে আইসিই। শুধু  অবৈধভাবে সীমান্ত পার হওয়ার অভিযোগের ভিত্তিতে কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না।

শিশুদেরকে তাদের বাবা-মাদের থেকে আলাদা করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, এটি এই অভিযান সংক্রান্ত বিস্তারিত তথ্যের একটি অংশ। তাই প্রকাশ করা যাবে না।

কে/এসএস

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়