• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পকে অদক্ষ বলা ব্রিটিশ রাষ্ট্রদূতের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ জুলাই ২০১৯, ২১:৩৮
ব্রিটিশ রাষ্ট্রদূত পদত্যাগ
ট্রাম্পকে অদক্ষ বলা ব্রিটিশ রাষ্ট্রদূতের পদত্যাগ

অবশেষে আমেরিকায় নিযুক্ত যুক্তরাজ্যের রাষ্ট্রদূত কিম ডেরক পদত্যাগ করেছেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অকর্মা ও অদক্ষ বলার খেসারত শেষ পর্যন্ত তাকে দিতেই হলো। পদত্যাগী রাষ্ট্রদূত বলেছেন, তিনি নিজের মতো করে দায়িত্ব পালন করতে পারছেন না। খবর পার্সটুডের।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের সমালোচনা করে পাঠানো ইমেইল ফাঁস এবং তা নিয়ে শুরু হওয়া বিতর্কের মুখে আজ (বুধবার) তিনি পদত্যাগ করলেন।

পদত্যাগপত্রে ডেরক বলেন, ওয়াশিংটনের দূতাবাস থেকে সরকারি নথিপত্র ফাঁস হয়ে যাওয়ার পর আমার পদ ঘিরে এবং রাষ্ট্রদূত হিসেবে আমার বাকি মেয়াদ নিয়ে নানা জল্পনা চলছে। আমি এ জল্পনা-কল্পনার অবসান ঘটাতে চাই। বর্তমানে যে পরিস্থিতি বিরাজ করছে তাতে আমি যেভাবে আমার দায়িত্ব পালন করতে চাই সেটা আমার জন্য অসম্ভব হয়ে পড়েছে।

সম্প্রতি লন্ডনে পররাষ্ট্র দপ্তরে পাঠানো ইমেইলে ডেরক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার প্রশাসনকে ‘অকর্মা’ ‘অযোগ্য’ এবং ‘তালগোল পাকানো’ বলে উল্লেখ করেছিলেন।

গত রোববার ডেইলি মেইল পত্রিকায় ডেরকের ওই ইমেইলগুলো প্রকাশ পাওয়ার পর থেকেই আমেরিকা ও ব্রিটেনের মধ্যে এক ধরনের উত্তেজনা শুরু হয়। ডোনাল্ড ট্রাম্প এরপর বলেছেন, তিনি ব্রিটিশ রাষ্ট্রদূত ডেরকের সঙ্গে কাজ করবেন না।

ডি/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের প্রভাব থাকলে মৃত্যু হতে পারে ইউরোপের : ম্যাক্রোঁ
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র : পররাষ্ট্র মন্ত্রণালয়
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
X
Fresh