• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অতিবৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতায় মুম্বাইয়ের জনজীবন বিপর্যস্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ জুলাই ২০১৯, ১৮:১৯
৩শ’ ৬১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড

টানা কয়েকদিনের বৃষ্টিতে জলাবদ্ধতা দেখা দিয়েছে ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। সোমবার চতুর্থ দিনের মতো বৃষ্টিপাত অব্যাহত আছে। খবর এনডিটিভির।

দেশটির আবহাওয়া বিভাগ বলছে, রোববার রাত পর্যন্ত ৩শ’ ৬১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর আগে শুক্রবার মুম্বাইয়ে বৃষ্টিজনিত ঘটনায় মৃত্যু হয়েছে চারজনের। আহত হয়েছে আরও পাঁচজন।

বৃষ্টিপাত অব্যাহত আছে মুম্বাই, থানে, রায়গড়, পালঘার ও আশপাশের এলাকায়। পানির নিচে রয়েছে পারেল ও দাদার এলাকা। সেখানকার বেশিরভাগ ঘরবাড়িতে পানি ঢুকে পড়েছে। এসব এলাকায় পানি বেশি থাকায় যোগাযোগের জন্য বিকল্প সড়ক ব্যবহার করতে বলা হয়েছে জনসাধারণকে।

বৃষ্টিতে সৃষ্ট এই জলাবদ্ধতায় সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়ছেন স্কুল-অফিসগামী মানুষ। সড়কে পানি থাকায় প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হতে পারছেন না অধিকাংশ মানুষ।

রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, দুর্ঘটনা এড়াতে ট্রেনের গতিবেগ ঘন্টায় ৩০ কিলোমিটার করা হয়েছে। বিপর্যয় দেখা দিয়েছে ট্রেন শিডিউলে।

গেলো ১০ বছরের মধ্যে মুম্বাইয়ে একদিনে সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে চলতি বছরের জুনে। আবহাওয়া বিভাগ বলছে, বৃষ্টিপাত অব্যাহত থাকবে আরও কয়েকদিন।

এম এ/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh