logo
  • ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

ব্রাজিল প্রেসিডেন্টের বিমানবহরে ৩৯ কেজি কোকেন

আন্তর্জাতিক ডেস্ক
|  ৩০ জুন ২০১৯, ১৫:৩৮
ছবি: সংগৃহীত
ব্রাজিলের বিতর্কিত প্রেসিডেন্ট জেইর বোলসোনারোর বিমানবহর থেকে ৩৯ কেজি কোকেন উদ্ধার করা হয়েছে। ব্রাজিলের ট্রাম্প হিসেবে পরিচিত বোলসোনারোর ব্যক্তিগত নিরাপত্তার দায়িত্বে থাকা দেশটির বিমানবাহিনীর এক কর্মকর্তার লাগেজ থেকে এসব কোকেইন উদ্ধার করা হয়।

জাপানে জি-20 সম্মেলনে যোগ দিতে ব্রাজিলের প্রেসিডেন্টের বিমানবহরে একটি বিমান থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার বিমানে ওই কর্মকর্তার লাগেজ থেকে ৩৯ কেজি কোকেইন জব্দ করে স্পেনের পুলিশ।

ব্রাজিলের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ওই কর্মকর্তাকে স্পেনের সেভিল্লে থেকে গ্রেপ্তার করা হয়েছে। তারা জানায়, সন্দেহজনক মাদক জাতীয় দ্রব্য বহনের দায়ের স্পেনের সেভিল্লে বিমানবন্দরে গত ২৫ জুন মঙ্গলবার ওই কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়।

স্প্যানিশ কর্তৃপক্ষ বিমানবন্দরে ওই সেনা কর্মকর্তাকে গ্রেপ্তার করে। বিমানবাহিনীর কমান্ড এ ঘটনা তদন্তে একটি মিলিটারি পুলিশ তদন্ত শুরু করেছে।

এদিকে অন্য আরেকটি বিমানে জি-20 সম্মেলনে যোগ দেয়া বোলসোনারো ওই গ্রেপ্তারের ঘটনায় প্রতিক্রিয়া দেখিয়েছে। ঘটনার দিন মঙ্গলবারই টুইটারে এক বার্তায় তিনি লিখেন, স্প্যানিশ কর্তৃপক্ষকে সহায়তা করতে প্রতিরক্ষা মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছি।

বোলসোনারো লিখেন, স্প্যানিশ পুলিশকে তদন্তের প্রতিটি পর্যায়ে সহায়তা করতে আমি প্রতিরক্ষা মন্ত্রীকে নির্দেশ দিয়েছে। একইসঙ্গে মিলিটারি পুলিশের তদন্ত  শুরু করার কথা বলেছি।

উল্লেখ্য, মাদক বাণিজ্যের ওপর জিরো টলারেন্স দেখানোর প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিলেন তিনি। অথচ তারই নিরাপত্তাকর্মীর মালামাল থেকে ভয়াবহ মাদক কোকেন উদ্ধার করার ঘটনায় রীতিমতো হইচই পড়ে গেছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়