logo
  • ঢাকা সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬

কম্বোডিয়ায় নির্মাণাধীন সাততলা ভবন ধসে নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২২ জুন ২০১৯, ২০:৩৬ | আপডেট : ২২ জুন ২০১৯, ২১:০১
সিহানোউকভিলে একটি নির্মাণাধীন ভবন ধসে পড়ার পরবর্তী অবস্থা - rtv online
কম্বোডিয়ার প্রিয়াহ সিহানোউক প্রদেশের সিহানোউকভিলে একটি নির্মাণাধীন ভবন ধসে পড়ার পরবর্তী অবস্থা। ছবি: কম্বোডিয়ার সংবাদপত্র খেমার টাইমস

কম্বোডিয়ার প্রিয়াহ সিহানোউক প্রদেশের সিহানোউকভিলে শহরের একটি নির্মাণাধীন সাততলা ভবন ধসে কমপক্ষে সাতজন নিহত এবং ২৩ জন আহত হয়েছেন। ভবনধসের ঘটনাটি ঘটে শনিবার সকালে।

এদিন সন্ধ্যায় এক সরকারি কর্মকর্তার বরাত দিয়ে এই তথ্য জানায় স্থানীয় সংবাদপত্র খেমার টাইমস। গণমাধ্যমটিতে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনে বলা হয়, তিনি তার নাম প্রকাশ করতে চাননি।

চীনা মালিকানাধীন ভবনটি ধসে পড়ার পর অনুসন্ধান ও উদ্ধারকাজ চলছে। ছবি: খেমার টাইমস

এই কর্মকর্তা বলেন, আহতরা হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ভবনটি ধসে পড়ার সময় ভবনটিতে কতজন ছিলেন তা আমরা এখনও জানতে পারিনি। তাই অনুসন্ধান ও উদ্ধারকাজ অব্যাহত আছে।

তিনি বলেন, আমরা আশা করছি ভবনটির ধ্বংসাবশেষের নিচে আর কেউ নেই। তবু আমরা সতর্কতার সঙ্গে ভবনটির ধ্বংসাবশেষ সরাবো। এটি খুব কঠিন কাজ কিন্তু উদ্ধারকারীরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

প্রাদেশিক গভর্নর স্থানীয় হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গে দেখা করেন। ছবি: খেমার টাইমস

প্রিয়াহ সিহানোউক প্রদেশের গভর্নর ইয়ুন মিন এরইমধ্যে আহতদের সঙ্গে দেখা করে সমবেদনা জানিয়েছেন এবং তাদেরকে আর্থিকসহ সবধরনের সহায়তা প্রদান করার আশ্বাস দিয়েছেন।

অন্যদিকে হাসপাতালে এবং নিহতদের বাড়িতে তাদের শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন করার সবধরনের প্রস্তুতি নেন বৌদ্ধভিক্ষুরা। এই ভবনধসের ঘটনায় ভবনটির চীনা মালিকসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এক নিহতের শেষকৃত্যানুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছেন বৌদ্ধভিক্ষুরা। ছবি: খেমার টাইমস

প্রায় ১৫ মিটার প্রশস্ত এবং ৩০ মিটার দীর্ঘ নির্মাণাধীন ভবনটির নির্মাণকাজ প্রায় ৮০ শতাংশ শেষ হয়েছিল বলে কম্বোডিয়ার সংবাদপত্রটিতে প্রকাশিত প্রতিবেদনটিতে উল্লেখ করা হয়।

কে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়