logo
  • ঢাকা বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৯ শ্রাবণ ১৪২৬

ফেসবুক জার্নালিজম প্রজেক্টের আওতায় দুবাইয়ে গণমাধ্যমকর্মী সম্মেলন

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৮ জুন ২০১৯, ০৮:৫৭ | আপডেট : ১৮ জুন ২০১৯, ০৯:০১
মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ফেসবুক জার্নালিজম প্রজেক্টের আওতায় গণমাধ্যমকর্মীদের সম্মেলন হতে যাচ্ছে। আগামীকাল বুধবার (১৯ জুন) এই সম্মেলন অনুষ্ঠিত হবে। দুবাই প্রেসক্লাব ও ফেসবুক কর্তৃপক্ষ যৌথভাবে এই সম্মেলনের আয়োজন করেছে।

এটাই এই অঞ্চলে প্রথম ফেসবুক নিউজ ফোরামের সম্মেলন। এই অঞ্চলে সাংবাদিকতা বিকাশের লক্ষ্যে ফেসবুক নিউজ ফোরাম এই সম্মেলনের আয়োজন করেছে। এই সম্মেলনে ‍দুই শতাধিক আঞ্চলিক ও আন্তর্জাতিক সাংবাদিক, কন্টেন্ট নির্মাতা, প্রকাশক ও অন্যান্য মিডিয়া পেশাজীবী অংশ নেবেন।

দিনব্যাপী এই সম্মেলনে অংশগ্রহণকারীদের ট্রেনিং এবং ফেসবুকের বিভিন্ন বিষয়ের ওপর সর্বোচ্চ চর্চা শেখানো হবে। অংশগ্রহণকারীদেরকে নিজেদের অডিয়েন্সের সঙ্গে কিভাবে নতুন নতুন উপায়ে সম্পৃক্ত হওয়া যায় এবং ডিজিটাল স্টোরিটেলিং করা যায় তা শেখানো হবে এই সম্মেলনে।

অনুষ্ঠানে আঞ্চলিক ও বিশ্বের বিভিন্ন স্থানের বক্তারা ‘ফেসবুকে গ্রুপ তৈরি করা’, ‘অংশীদারমূল্য ও নগদীকরণ’, ‘ভিডিও ও সামাজিক দর্শন’ ইত্যাদি বিষয়গুলো তুলে ধরবেন।

দুবাই প্রেসক্লাবের পরিচালক মাইথা বুহুমেইদ বলেছেন, সোশ্যাল মিডিয়ার সহযোগিতায় সাংবাদিকদের দক্ষতা বিকাশ এবং পেশাগতভাবে কাজ করতে ভূমিকা রাখবে এই আয়োজন। তিনি বলেন, এর মাধ্যমে আরব আমিরাত এবং আরব অঞ্চলের মিডিয়া খাতকে বিশ্বজুড়ে অংশীদারিত্বের মাধ্যমে বিকশিত করবে।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়