• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কূটনৈতিক প্রটোকল নিয়ে আবারও সমালোচিত ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি

  ১৫ জুন ২০১৯, ১৪:৩৫
সংগৃহীত ছবি

কূটনৈতিক প্রটোকল নিয়ে আবারও সমালোচনার মুখে পড়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। কিরগিজস্তানের বিসকেকে সাংহাই কো-অপারেশন অরগানাইজেশনের (এসসিও) সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে কূটনৈতিক প্রটোকল ভাঙার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। খবর গালফ নিউজের।

উদ্বোধনী অনুষ্ঠানের একটি ভিডিওতে দেখা গেছে, বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা একে একে সভাকক্ষে প্রবেশ করছিলেন। আর তাদের স্বাগত জানাতে দাঁড়িয়ে ছিলেন সবাই। এমনকি যারা প্রবেশ করছিলেন তারাও পরবর্তী রাষ্ট্রপ্রধানকে স্বাগত জানাতে দাঁড়িয়েছিলেন।

কিন্তু ব্যতিক্রম ছিলেন ইমরান খান। তিনি সভাকক্ষে প্রবেশ করেই নিজ আসনে বসে যান। কিছুক্ষণ পর নিজের ভুল বুঝতে পেরে উঠে দাঁড়ালেও সবাই বসার আগে আবারও বসে যান তিনি। আর এ বিষয়টি নিয়েই এখন তীব্র সমালোচনা চলছে।

এর আগে, চলতি মাসের শুরুতে সৌদি আরবে ১৪তম ওআইসি সম্মেলনেও কূটনৈতিক প্রটোকল ভেঙেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তখনও তাকে নিয়ে সমালোচনা হয় যা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছিল।

ওআইসি সম্মেলন চলাকালে সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজের সঙ্গে আলাপ করছিলেন ইমরান। এক পর্যায়ে বাদশা সালমানের অনুবাদককে কিছু একটা বলেই সেখান থেকে চলে যান তিনি। বক্তব্য অনুবাদ করে সৌদি বাদশাকে বুঝিয়ে বলার সুযোগ দেননি পাকিস্তানের প্রধানমন্ত্রী।

ডি/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
স্ত্রীকে টয়লেট ক্লিনার খাওয়ানোর অভিযোগ তুললেন ইমরান
এপ্রিলেই কারামুক্ত হতে পারেন ইমরান খান!
কারাগারে বুশরাকে বিষ দেওয়া হয়েছে, দাবি ইমরান খানের
X
Fresh