• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সুইডেনে শক্তিশালী বিস্ফোরণে আহত ২৫

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ জুন ২০১৯, ১৬:৩৫
সুইডেনের লিনকোপিং শহরে বিস্ফোরণের শিকার ভবনের ক্ষতিগ্রস্ত ব্যালকনি ও জানালা। ছবি: যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স

সুইডেনের দক্ষিণাঞ্চলীয় লিনকোপিং শহরে দুটি সংলগ্ন ভবনে শক্তিশালী বিস্ফোরণে ২৫ জন আহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির সরকারি কর্মকর্তারা।

স্থানীয় সময় শুক্রবার সকাল নয়টায় রাজধানী স্টকহোমের ১৭৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে অবস্থিত শহরটিতে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

বিস্ফোরণের এই দুই ভবনের একটিতে পাঁচটি এবং অন্যটিতে চারটি তলা ছিল। এগুলোর কয়েক ডজন জানালা এবং ব্যালকনি ভেঙে চুরমার হয়ে গেছে।

পুলিশ জানায়, বিস্ফোরণের পর পূর্ব সতর্কতা হিসেবে এই এলাকায় একটি বোম্ব স্কোয়াড মোতায়েন এবং জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

পুলিশের মুখপাত্র বিজর্ন ওবের্গ যুক্তরাষ্ট্রের সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) কে বলেন, সন্ত্রাসীরা এই বিস্ফোরণ ঘটিয়েছে কিনা আমরা জানি না।

স্থানীয় কর্তৃপক্ষের একটি বিবৃতির বরাত দিয়ে যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স জানায়, লিনকোপিং ইউনিভার্সিটির এবং অন্য চিকিৎসা সহায়তা দানকারী সংস্থাগুলোকে ঘটনাস্থলে ডাকা হয়েছে।

এই বিবৃতিতে বলা হয়, ইতোমধ্যে বিভিন্ন হাসপাতাল থেকে চিকিৎসক ও কর্মীরা ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে। অনেকে আহত হওয়ায় আমরা সব ধরনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছি।

পাশের একটি ভবনে বসবাসকারী তরুণ পন্টুস জোহানসনের বরাত দিয়ে যুক্তরাজ্যের সংবাদ সংস্থাটি জানায়, বিস্ফোরণের সময় তিনি শাওয়ারে ছিলেন। তিনি প্রচণ্ড শব্দ শুনতে পেয়েছিলেন।

তিনি বলেন, প্রথমে আমি মনে করেছিলাম এটা আশঙ্কাজনক নয়। কিন্তু পরে দেখলাম পাশের ভবনের জানালা ভেঙে গেছে। তাই আমি আমাদের অ্যাপার্টমেন্ট থেকে বের হয়ে যাই।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ ঘুরলেন সুইডেন-জার্মানের ২০ পর্যটক
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন সুইডেনের রাজকুমারী
রোহিঙ্গা ক্যাম্পে সুইডেনের রাজকন্যা
হাতিয়ার মানুষের জীবনযাত্রার উন্নয়নে কাজ করবেন সুইডেনের রাজকন্যা 
X
Fresh