• ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬

জার্মানিতে দুর্বৃত্তের আগুনে পুড়লো মসজিদ

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৭ মে ২০১৯, ১৫:৪২
ছবি: সংগৃহীত
জার্মানির উত্তর রাইন-ওয়েস্টফালিয়ার হাগেনের একটি মসজিদে আগুন দিয়েছে একজন দুর্বৃত্ত। শনিবার হাগেনের গ্রেট মসজিদ সোসাইটির প্রধান ওমের ওরাল জানিয়েছেন, ওই ঘটনায় কেউ হতাহত হয়নি। তবে মসজিদটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

whirpool
তুরস্কের বার্তা সংস্থা আনাদোলু এজেন্সিকে ওমের বলেন, স্থানীয় সময় সকাল ১০টার দিকে মসজিদের বাইরে থাকা ময়লার বক্স ও কার্টুনে আগুন ধরিয়ে দেয় ওই দুর্বৃত্ত। এতে মসজিদে আগুন ধরে যায় এবং ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

এ ঘটনায় কেউ হতাহত না হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন ওমের। তিনি বলেন, মসজিদের প্রবেশমুখে উল্লেখযোগ্য ক্ষয়ক্ষতি হয়েছে। মসজিদের ভেতর ধোঁয়ায় ভরে যায় এবং ভেতরে থাকা সব ফার্নিচার পুড়ে গেছে।

ওমের বলেন, পুলিশ সিসিটিভি ফুটেজ পরীক্ষা করেছে। ওই ভিডিওতে দেখা যায়, মসজিদের প্রবেশমুখে আগুন লাগার কিছুক্ষণ আগে সন্দেহভাজন ব্যক্তি ‘তার পকেট থেকে কিছু একটা বের’ করছে।

তিনি বলেন, আমাদের চারপাশের মানুষদের কাছে আমাদের আরও বেশি করে যেতে হবে। তাদের কাছে আমাদের নিজেদের ও আমাদের বিশ্বাসকে আরও ভালোভাবে পরিচিত করাতে হবে। এ ধরনের হামলার কারণে ইউরোপের মুসলিমরা তাদের ধর্মীয় আচার পালন করা থেকে বিরত থাকবেন না বলেও জানান তিনি।

উল্লেখ্য, এই মসজিদটি ইসলামিক কমিউনিটি ন্যাশনাল ভিউ (আইজিএমজি)-এর আওতাধীন। এই সংগঠনটি জার্মানির অন্যতম বড় মুসলিম-তুর্কি অ্যাসোসিয়েশন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়