• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভারতে ‘জয় শ্রী রাম’ না বলায় মুসলিম যুবককে মারধর

আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ মে ২০১৯, ১৪:৩৬
ছবি: সংগৃহীত

মাথায় টুপি পরার অপরাধে মোহাম্মদ বরকত নামের এক মুসলিম ব্যক্তিকে পিটিয়েছে কয়েকজন যুবক। রোববার রাতে ভারতের হরিয়ানা রাজ্যের গুরুগ্রামে এ ঘটনা ঘটেছে। লাঞ্ছনার শিকার হওয়া ২৫ বছর বয়সী ওই যুবক ফজরের নামাজ শেষে বাড়ি ফিরছিলেন।

এসময় তার মাথায় টুপি ছিল, যা দেখে গুরুগ্রামের সর্দার বাজারের কাছে পাঁচ-ছয় যুবক তাকে ঘিরে ধরে। নামাজের কথা বলার পরই ওই যুবকরা রেগে যায়। এরপর তারা ওই যুবকের টুপি খুলে নেয়। তারা জানায়, ওই এলাকায় মাথায় টুপি পরে চলাফেরা করা নিষেধ।

অভিযোগ উঠেছে, শুধু মাথার টুপি খুলে নেয়াই নয় বরকতকে থাপ্পড়ও মেরেছে তারা। এছাড়া তাকে ‘জয় শ্রীরাম’ বলতে বলা হয়। এমনকি শূকরের মাংস খাওয়ানোরও হুমকি দেয়া হয়।

গুরুগ্রামে টেইলারিং শিখতে আসা বরকত বলেন, তারা আমাকে ‘জয় শ্রীরাম’ বলতে বলে। আমি সেটা বলতে অস্বীকার করলে, আমাকে শূকরের মাংস খাওয়ানোর হুমকি দেয় তারা। ওই ব্যক্তিরা এক পর্যায়ে একটি লাঠি নিয়ে আমাকে পেটাতে থাকে এবং লাথি-কিলঘুষি মারতে থাকে।

এদিকে বরকতকে মারধরের ঘটনায় গুরুগ্রামের সর্দার বাজার এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। পুলিশ জানিয়েছে, কারা ওই ঘটনা ঘটিয়েছে তা খুঁজে বের করার চেষ্টা করছেন তারা। এছাড়া অশান্তি এড়াতে সতর্ক থাকার কথাও জানিয়েছে পুলিশ।

এর আগে শনিবার মধ্যপ্রদেশে এক নারীসহ তিনজনকে পেটায় গোরক্ষকরা। তাদের সঙ্গে গরুর মাংস রয়েছে এমন অভিযোগ তুলে দুই যুবককে গাছের সঙ্গে বেঁধে মারধর করা হয়।

খবরে বলা হয়, একটি অটোতে করে দুই যুবক ও এক নারী যাচ্ছিলেন। হঠাৎ গুজব রটে তারা সঙ্গে করে গরুর মাংস নিয়ে যাচ্ছেন। স্বঘোষিত গোরক্ষকরা অটো থেকে তাদের রাস্তায় নামায় এবং পেটাতে শুরু করে। প্রত্যেকে তখন জয় শ্রীরাম বলে স্লোগান দিচ্ছিল।

ওই ঘটনায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, হামলাকারীরা দুই মুসলিম যুবককে গাছের সঙ্গে বেঁধে পেটাচ্ছে। পাশে দাঁড়িয়ে এক নারী অসহায় ভাবে দেখছেন। তাকেও মারতে এগিয়ে যায় হামলাকারীদের একজন। এসময় আশেপাশের লোকজন জড়ো হয়ে যায়। কিন্তু কেউই তাদের বাঁচাতে এগিয়ে আসেনি। পরে থানায় অভিযোগ দায়ের করা হলে একজনকে গ্রেপ্তার করা হয়।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
X
Fresh