• ঢাকা বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

ভারতের জনগণ এই ফকিরের ঝোলা ভরে দিয়েছে: মোদি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ মে ২০১৯, ২১:৩৮ | আপডেট : ২৩ মে ২০১৯, ২১:৪৪
ছবি: ভারতের গণমাধ্যম আনন্দবাজার

ভারতের জনগণ এই ফকিরের ঝোলা ভরে দিয়েছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

১৭তম লোকসভা নির্বাচনে বিপুল ব্যবধানে জয়লাভের পর নয়াদিল্লিতে বিজেপির প্রধান কার্যালয়ে জাতির উদ্দেশে দেয়া ভাষণে তিনি এই মন্তব্য করেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার।

নরেন্দ্র মোদি বলেন, দেশবাসীকে আমি প্রণাম করি। গণতন্ত্রের প্রতি ভারতবাসীর দায়দায়িত্ব সারা বিশ্বকে স্বীকার করতে হবে। নির্বাচন কমিশন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং নির্বাচনের সঙ্গে জড়িত সবাইকে ধন্যবাদ জানাই।

তিনি বলেন, গণতন্ত্রের এই উৎসবে, যেসব মানুষ প্রাণ দিয়েছেন এবং আহত হয়েছেন, তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। গণতন্ত্রের ইতিহাসে গণতন্ত্রের জন্য মৃত্যু বরণকারীরা আগামী প্রজন্মকে প্রেরণা দেবে।

বিজয়ীদেরকে অভিনন্দন জানিয়ে ভারতের প্রধানমন্ত্রী বলেন, তারা দেশের উজ্জ্বল ভবিষ্যতের জন্য কাজ করবেন। ভারতের সংবিধান ও ঐক্যের প্রতি সমর্পিত লোকজনের এই জয়। তাই এই নির্বাচনে কেউ যদি জয়ী হয়ে থাকে, তবে সে হলো ভারতবাসী।

তিনি বলেন, আমরা সবার সঙ্গে কাঁধ মিলিয়ে কাজ করবো। বিজেপির বিশেষত্ব এটাই যে আমরা কখনো আদর্শ থেকে বিচ্যুত হইনি। তাই একসময় আমরা দুজন থেকেও দুবার ক্ষমতায় এসেছি। এমন কর্মী যে দলের, সেই দলে থেকে গর্ববোধ করছি।

এর আগে বিজেপির সভাপতি অমিত শাহ বলেন, বিভিন্ন কারণে এটা ঐতিহাসিক জয়। ৫০ বছর পর দেশে প্রথম এমন সংখ্যাগরিষ্ঠতা নিয়ে কোনও দল সরকার গঠন করতে যাচ্ছে। এই জয়ের কারিগর আমাদের সবার নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তিনি বলেন, ৫০ বছর ধরে কংগ্রেস পরিবার রাজ চালিয়ে যাচ্ছিল। মোদির বিপুল জনপ্রিয়তা আর কর্মীদের কঠোর পরিশ্রমে এসব জাতিবাদ ও পরিবারবাদ শেষ হয়ে গেছে। অনেক রাজ্যে তো কংগ্রেস খাতাই খুলতে পারেনি।

উল্লেখ্য, ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে ৫৪২টি আসনের মধ্যে বিজেপি ৩০০টি এবং কংগ্রেস ৫১টিতে এগিয়ে আছে। এদিকে বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স (এনডিএ) ৩৪৭টি এবং কংগ্রেস নেতৃত্বাধীন ইউনাইটেড প্রগ্রেসিভ অ্যালায়েন্স (ইউপিএ) ৮০টিতে এগিয়ে আছে।

কে/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়