• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

জনগণের রায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে মোদিকে অভিনন্দন জানালেন রাহুল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ মে ২০১৯, ২০:৪৮
ফাইল ছবি

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে জনগণ নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী করার যে সিদ্ধান্ত দিয়েছে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে মোদি ও তার দলের প্রতি অভিনন্দন জানিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

বৃহস্পতিবার দলটির প্রধান কার্যালয়ে তিনি একথা জানান বলে জানিয়েছে দেশটির সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই)।

রাহুল গান্ধী বলেন, শিগগির কংগ্রেস ওয়ার্কিং কমিটি সভা করে দলের এই পরাজয়ের কারণ অনুসন্ধান ও দলীয় প্রধানের পদ থেকে পদত্যাগ করবেন কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

তিনি বলেন, এই নির্বাচনে জয়ী হওয়ায় নরেন্দ্র মোদি এবং বিজেপিকে অভিনন্দন জানাচ্ছি। ভারতের জনগণ নরেন্দ্র মোদিকে তাদের প্রধানমন্ত্রী করার সিদ্ধান্ত নিয়েছে এবং আমি এই সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি।

এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, কংগ্রেস সংঘবদ্ধভাবে বিজেপির সঙ্গে আদর্শিক লড়াই চালিয়ে যাবে।

রাহুল গান্ধী অমেঠি আসন থেকে ২০০৪ সালের পর টানা তিনবার জিতেছেন। তার আসনে এবার জয় পেয়েছেন স্মৃতি ইরানি। রাহুল তাকেও অভিনন্দন জানিয়েছেন।

কংগ্রেস এবারের নির্বাচনে ৫৩টি আসনে এবং বিজেপি ২৯৮টি আসনে এগিয়ে আছে। গত তিন দশকেরও বেশি সময়ের মধ্যে এই প্রথম কোনও দল এককভাবে এমন সংখ্যাগরিষ্ঠতা পেতে যাচ্ছে।

এবারের নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স (এনডিএ) ৩৪৪টি এবং কংগ্রেস নেতৃত্বাধীন ইউনাইটেড প্রগ্রেসিভ অ্যালায়েন্স (ইউপিএ) ৮০ আসনে এগিয়ে আছে।

দেশটিতে সরকার গঠনের জন্য কোনও দল বা জোটকে ৫৪৩টি লোকসভা আসনের মধ্যে ২৭২টিতে জয়লাভ করতে হয়। এবার ৫৪৩টি আসনের মধ্যে ৫৪২টিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

কে/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী
থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী
থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
X
Fresh