• ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬

ইন্দোনেশিয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতায় নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক
|  ২২ মে ২০১৯, ১৫:০৮ | আপডেট : ২২ মে ২০১৯, ১৫:১০
ছবি: সংগৃহীত
ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় নির্বাচন পরবর্তী সহিংসতায় ছয়জন নিহত এবং ২০০ জন আহত হয়েছেন। জাকার্তার গভর্নর বুধবার বলেছেন, গত মাসের নির্বাচনে প্রেসিডেন্ট জোকো উইদোদোর জয়ের ব্যাপারে নির্বাচন কমিশন নিশ্চিত করার পর এই সহিংসতার ঘটনা ঘটে। খবর নিউ স্ট্রেইটস টাইমসের।

whirpool
সম্প্রচার মাধ্যম টিভিওয়ানকে গভর্নর বলেন, আজ (বুধবার) সকাল ৯টা পর্যন্ত ২০০ জনকে আহতাবস্থায় পাঁচটি হাসপাতালে নেয়া হয়েছে। এখন পর্যন্ত ছয়জন নিহত হয়েছে। তবে কী কারণে ওই ব্যক্তিদের মৃত্যু হয়েছে তা খতিয়ে দেখতে ময়নাতদন্ত করছে হাসপাতাল।

এদিকে জাকার্তায় দাঙ্গার উসকানি দেয়ার অভিযোগে কমপক্ষে ২০ জনকে আটক করেছে পুলিশ। বুধবার পুলিশের একজন মুখপাত্র বলেন, প্রেসিডেন্ট জোকো উইদোদো পুনর্নির্বাচিত হওয়ার পর দাঙ্গার অভিযোগে তাদের আটক করা হয়।

টেলিভিশন ফুটেজে কয়েক ডজন বিক্ষোভকারীর পেছন থেকে ধোঁয়া উঠতে দেখা গেছে। জাকার্তার তানাহ আবাং এলাকার রাস্তায় তারা বিক্ষোভ করছিলেন। অন্যদিকে বিক্ষোভকারীদের আরেকটি গ্রুপ নির্বাচন কমিশনের সামনে মোতায়েন থাকা পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়ে।

এর আগে মঙ্গলবার ইন্দোনেশিয়ার নির্বাচন কমিশন জানায়, ১৭ এপ্রিলের নির্বাচনের ফলাফল অনানুষ্ঠানিকভাবে গণনার পর উইদোদো বিজয়ী হয়েছেন। তারা জানায়, নির্বাচনে ৫৫.৫ শতাংশ ভোট পেয়েছেন উইদোদো। আর তার প্রতিদ্বন্দ্বী সেনাবাহিনীর সাবেক জেনারেল প্রাবোউ সুবিয়ান্তো পেয়েছে ৪৪.৫ শতাংশ ভোট।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়