logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

প্রশ্নের উত্তর না দেয়ায় মোদির ব্যতিক্রমী সমালোচনা করলো টেলিগ্রাফ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ মে ২০১৯, ২০:৪৪ | আপডেট : ১৯ মে ২০১৯, ২০:৫৩
সংগৃহীত ছবি
প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার ১ হাজার ৮১৭ দিন পর সংবাদ সম্মেলনে এসেছিলেন নরেন্দ্র মোদি। কিন্তু লিখিত বক্তব্যের বাইরে একটি কথাও বলেননি তিনি। আরে এতে হতাশা প্রকাশ করেছে দেশটির গণমাধ্যম।

মোদির এই কাজের সমালোচনা করেছে অনেকে। তবে একেবারেই ভিন্নভাবে এর সমালোচনা করেছে ভারতীয় গণমাধ্যম দ্য টেলিগ্রাফ। মোদির এই কথা না বলা নিয়েই শনিবার প্রতিবেদন ছেপেছে তারা।

এর মধ্যে সংবাদ সম্মেলনের সময় মোদির বেশকিছু অঙ্গভঙ্গির ছবি যুক্ত করেছে। আর নিচে ফাঁকা জায়গা রেখে লিখেছে- এই জায়গাটি দ্য টেলিগ্রাফ সংরক্ষণ করেছে। এটা তখনই পূরণ করা হবে যখন সংবাদ সম্মেলনে এসে প্রধানমন্ত্রী প্রশ্নের উত্তর দেবেন।

মোদির ছবিযুক্ত একটি টাইমলাইন করেছে টেলিগ্রাফ। সেখানে প্রতিটি ছবির সময় এবং ক্যাপশন যুক্ত করেছে তারা। এর মধ্যে প্রথম ছবিটি দিয়েছে ৩৬ মিনিটের। মোদি এবং অমিত শাহর বিবৃতির পর গালে হাত দিয়ে বসেছিলেন তিনি।

৩৭ মিনিটে অমিত শাহ উত্তর দিচ্ছিলেন আর মোদি ব্যস্ত ছিলেন রুম পর্যবেক্ষণে। ৪১ মিনিটে মোদিকে সরাসরি প্রশ্ন করা হলেও তিনি সেটা অমিত শাহর দিকে ঘুরিয়ে দিয়ে বলেন, আমি শৃঙ্খলা মেনে চলা সৈনিক। দলের সভাপতিই আমাদের জন্য সব।

এভাবেই কখনও গালে হাত দিয়ে আবার কখনও বা রুম পর্যবেক্ষণ করে সংবাদ সম্মেলনের সময় কাটিয়ে দেন মোদি। ফলে তার কাছ থেকে একটি প্রশ্নের উত্তরও পায়নি সাংবাদিকরা।

ডি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়