• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

রমজানে যুক্তরাষ্ট্রে মসজিদে ইচ্ছাকৃতভাবে অগ্নিসংযোগ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৪ মে ২০১৯, ২৩:৩৫ | আপডেট : ১৪ মে ২০১৯, ২৩:৩৯
ছবি: যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন

পবিত্র রমজান মাসে যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের নিউ হ্যাভেন শহরের একটি মসজিদে ইচ্ছাকৃতভাবে অগ্নিসংযোগ করা হয়েছে।

রোববার বিকেলে নিউ হ্যাভেনের মিডলটাউন অ্যাভিনিউয়ের দিয়ানেত মসজিদে এই অগ্নিসংযোগের ঘটনা ঘটে বলে রে সারাক্কো নামে শহরটির এক অগ্নিকাণ্ড তদন্তকারী কর্মকর্তার বরাত দিয়ে জানায় সিএনএন।

এই অগ্নিসংযোগের ঘটনায় উল্লেখ করার মতো ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যমটির শাখা ডব্লিউএফএসবি।

কানেকটিকাটের গভর্নর নেড ল্যামোন্ট এই ঘটনার নিন্দা জানিয়ে টুইটারে বলেছেন, যেকোনো ধর্ম ও ধর্মীয় প্রতিষ্ঠানের ওপর হামলা ঘৃণ্য এবং ভীতিজনক।

তিনি বলেন, আমাদের অঙ্গরাজ্য বা দেশে এই হামলাকারীর কোনও জায়গা নেই। এই ঘটনা তদন্ত এবং এর সঙ্গে জড়িতদেরকে জবাবদিহিতার মুখোমুখি করতে কাজ করে যাবো।

সহকারী ফায়ার চিফ অরল্যান্ডো মারকানো বলেন, মসজিদটি সংস্কার করা হচ্ছিল। যারা এই অগ্নিকাণ্ডের শিকার হয়েছেন, তাদের প্রতি আমাদের সমবেদনা।

এই ঘটনার সঙ্গে জড়িতদের বিষয়ে কেউ তথ্য দিলে, তাকে আড়াই হাজার ডলার পুরস্কার দেয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

নিউ হ্যাভেন ফায়ার ডিপার্টমেন্টের প্রধান জন অ্যালস্টোন ডব্লিউএফএসবিকে বলেন, এই অগ্নিসংযোগের ঘটনা তদন্তে সহযোগিতা করছেন অঙ্গরাজ্যের পুলিশ। কারণ একটি মসজিদে অগ্নিসংযোগ করা হয়েছে।

তিনি জানান, এফবিআই(ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন) এবং ব্যুরো অব অ্যালকোহল, টোব্যাকো, ফায়ারআর্মস অ্যান্ড এক্সপ্লোসিভস এই মসজিদে আগুন লাগানোর ঘটনাটি তদন্ত করছে।

অ্যালস্টোন বলেন, যেকোনো সময় এই ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে, তা শুধু একাধিক পরিবার নয়, বরং একটি সম্প্রদায় এবং মানুষের বিশ্বাসকে আহত করে।

তিনি বলেন, আমরা ঘটনাস্থলে উপস্থিত থাকা ইমামের সঙ্গে কথা বলেছি। আমরা আমাদের সর্বোচ্চ সহযোগিতা দেবো বলে জানিয়েছি।

কে/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়