logo
  • ঢাকা শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ২৩ জনের মৃত্যু, আক্রান্ত ২৫২৩ জন, সুস্থ হয়েছেন ৫৯০ জন, নমুনা পরীক্ষা ১১৩০১টি: স্বাস্থ্য অধিদপ্তর

পাকিস্তানে ক্লাসে অনুপস্থিতির দায়ে দুই হাজারের বেশি শিক্ষক বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ মে ২০১৯, ২৩:৩৫
ছবি: পাকিস্তানের গণমাধ্যম ডন

পাকিস্তানের বেলুচিস্তান শিক্ষা বিভাগ দায়িত্বে অনুপস্থিতির দায়ে দুই হাজারের বেশি শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করেছে।

সোমবার প্রকাশিত এক প্রতিবেদনে প্রদেশটির শিক্ষা সচিব তায়্যেব লেহরির বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম ডন।

প্রতিবেদনটিতে বলা হয়, বরখাস্ত হওয়া শিক্ষকদের মধ্যে আছেন কুয়েটা, দেরা বুগতি, পিশিন, কিল্লা আব্দুল্লাহ এবং প্রদেশটির অন্যান্য জেলার শিক্ষকেরা।

আরও বলা হয়, এর আগে এসব শিক্ষককে স্কুলে তাদের উপস্থিতি নিশ্চিত করার নির্দেশ দিয়ে কারণ-দর্শানোর নোটিশ দেয়া হয়। কিন্তু এক্ষেত্রে যা করণীয় ছিল, তারা তা করতে ব্যর্থ হন।

তায়্যেব লেহরি ডন নিউজ টিভিকে বলেন, আমরা নন-ফাংশনাল স্কুলগুলোকে ফাংশনাল করতে অনেক দিন ধরে দায়িত্বে অনুপস্থিত থাকা শিক্ষকদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া শুরু করেছি।

এই সচিব বলেন, বরখাস্ত শিক্ষকদের মধ্যে আছে পিশিনের ২০০ জন এবং দেরার ৮১ জন। বাকি শিক্ষকেরা অন্যান্য জেলার।

তিনি আরও বলেন, ৩০ দিনের মধ্যেই বরখাস্ত হওয়া শিক্ষকদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। প্রচণ্ড চাপ থাকা সত্ত্বেও আমরা এই পদক্ষেপ অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছি।

বেলুচিস্তানের তথ্য ও অর্থমন্ত্রী জাহুর বুলেদি এবং প্রদেশটির মুখ্যমন্ত্রীর শিক্ষা বিষয়ক উপদেষ্টা মোহাম্মদ খান লেহরি শিক্ষার অবস্থা পর্যালোচনা সংক্রান্ত একটি বৈঠক করার পর বরখাস্তের বিষয়টি সামনে এলো।

বেলুচিস্তানে প্রাথমিক ও উচ্চ বিদ্যালয় পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ৭০ হাজারের বেশি সরকারি শিক্ষক আছেন। এই প্রথম প্রদেশটিতে দায়িত্বে অনুপস্থিত শিক্ষকদের বিরুদ্ধে এমন পদক্ষেপ নেয়া হলো।

কে/এমকে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪২৮৪৪ ৯০১৫ ৫৮২
বিশ্ব ৫৯০৬২০২ ২৫৭৯৮৭৭ ৩৫২০২৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়