• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মুসলিমদের রমজানের শুভেচ্ছা জানালেন কানাডার প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক

  ০৬ মে ২০১৯, ১৫:৪২
ছবি: সংগৃহীত

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বিশ্বজুড়ে মুসলিমদের রমজান মাসের শুভেচ্ছা জানিয়েছেন। নিজের ভেরিফাইড ফেসবুকে অ্যাকাউন্টে এক ভিডিও বার্তায় মুসলিমদের প্রতি রমজানের উষ্ণ শুভেচ্ছা জানান ট্রুডো।

ভিডিও বার্তার শুরুতে সালাম দিয়ে ট্রুডো বলেন, আজ কানাডা ও বিশ্বজুড়ে মুসলিমরা রোজা পালন শুরু করবেন। বন্ধুবান্ধব ও পরিবার-পরিজন মিলে দিনের বেলা রোজা রাখবেন এবং বিশ্বজুড়ে সন্ধ্যাবেলা ইফতার করবেন।

তিনি বলেন, রমজানে ইসলামে সহানুভূতি ও অন্যান্য সেবার শিক্ষা দেয়। এটা আমাদের উদার হওয়ার কথা মনে করিয়ে দেয়। এই মাসে ও বছরজুড়ে নিজের প্রয়োজনের চেয়ে অন্যের প্রয়োজনের ওপর গুরুত্বারোপের শিক্ষা দেয়।

শান্তির বার্তা দিয়ে কানাডার প্রধানমন্ত্রী বলেন, বহু মুসলিমের জন্য গত কয়েক মাস বেশ কষ্টসাধ্য ছিল। মুসলিম কমিউনিটি বিদ্বেষ, ইসলামোফোবিক সহিংসতার শিকার হয়েছে- যার স্থান আমাদের বিশ্বের কোথাও নেই। সকলে যেন তাদের ধর্মীয় স্বাধীনতা প্রয়োগ করতে পারে আমরা সবাই মিলে সে লক্ষ্যে কাজ করে যাবো।

আমার পরিবারের পক্ষ থেকে সোফি ও আমি সবাই যেন পবিত্র ও শান্তিপূর্ণভাবে রমজান পালন করতে পারে সেই কামনা করি।

উল্লেখ্য, মধ্যপ্রাচ্যসহ আরব বিশ্বের বিভিন্ন গতকাল থেকে রমজান মাস শুরু হয়েছে। এসব দেশের ধর্মপ্রাণ মুসল্লিরা গতকাল রাতে সেহরি আজ রোজা পালন করছেন।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে আল্লাহ বৃষ্টি বন্ধ করে দেন
‘আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি’
ধ্বংস, মৃত্যু আর ক্ষুধার মধ্যেই গাজাবাসীর ঈদ
আরটিভিতে আজ যা দেখবেন
X
Fresh