logo
  • ঢাকা রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

ভেনেজুয়েলায় সেনা হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৫ মে ২০১৯, ১১:১৪
ছবি: সংগৃহীত
ভেনেজুয়েলায় একটি সেনা হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে আরোহী সাতজনই নিহত হয়েছে । শনিবার সকালে রাজধানী কারাকাসের কাছে ওই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয় বলে এক বিবৃতিতে জানিয়েছে ভেনেজুয়েলার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

bestelectronics
প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ওই হেলিকপ্টারটি পশ্চিম-মধ্যাঞ্চলীয় রাজ্য কোজেদেসের উদ্দেশে রাজধানী কারাকাস থেকে উড্ডয়ন করে। কিছুক্ষণ পর এটি বিধ্বস্ত হয়। তবে কী কারণে ওই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে সেটি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে ভেনেজুয়েলার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

সামরিক বাহিনী মহড়া দেখতে শনিবার কোজেদেস ছিলেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। টেলিভিশনে দেয়া এক ভাষণে মাদুরো বলেন, তার ভাষায় যুক্তরাষ্ট্রের হুমকি মোকাবিলায় তিনি ভেনেজুয়েলা সেনাবাহিনীর প্রস্তুতি দেখেছেন।

ওই ‍দুর্ঘটনার পর এক টুইট বার্তায় মাদুরো লিখেন, এই ঘটনায় আমি নিহতদের পরিবার ও বন্ধু-বান্ধবদের প্রতি গভীর শোক জানাচ্ছি।

মাদুরো অভিযোগ করেছেন যে, বিরোধী নেতা হুয়ান গুয়াইদোকে সমর্থন দিয়ে একটি অভ্যুত্থানের চেষ্টা করছে যুক্তরাষ্ট্র সরকার। গুয়াইদো মাদুরোর ক্ষমতাগ্রহণকে অবৈধ ঘোষণা করে নিজেকে ভেনেজুয়েলার প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করেছে।

গুয়াইদোর ওই ঘোষণার পর যুক্তরাষ্ট্রসহ ইউরোপের বিভিন্ন দেশ তাকে ভেনেজুয়েলার অন্তর্বর্তী প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতি দিয়েছে। তবে রাশিয়া, চীন, তুরস্ক ও ইরানসহ বিভিন্ন দেশ মাদুরো সরকারের প্রতি তাদের সমর্থন অব্যাহত রেখেছে।

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়