• ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬

চালু হলো কলকাতা বিমানবন্দর

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৪ মে ২০১৯, ১৩:৪৩
ছবি: সংগৃহীত
ফণীর ভয়াবহতার কথা মাথায় রেখে শুক্রবার কলকাতা বিমানবন্দরের সব ফ্লাইট স্থগিত করা হয়েছিল। তবে আজ শনিবার সকাল ৮টার দিকে ওই বিমানবন্দরটি পুনরায় খুলে দেয়া হয়েছে।

whirpool
এর আগে শুক্রবার বিকেল ৪টা থেকে কলকাতা বিমানবন্দরের সব ফ্লাইট বাতিল করা হয়। যা আজ শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বন্ধ থাকার কথা ছিল। এর ফলে ২২৭টি ফ্লাইট বাতিল হয়। এ কারণে বিপাকে পড়েন কয়েক হাজার যাত্রী। তবে নির্ধারিত সময়ের আগেই চালু হয়েছে কলকাতা। ফলে যাত্রীরা বিমানবন্দরে আসতে শুরু করেছেন।

শুক্রবার সকালে উড়িষ্যায় তাণ্ডব চালিয়ে পশ্চিমবঙ্গে আঘাত করার কথা ছিল ফণীর। কিন্তু ফণী পশ্চিমবঙ্গে আঘাত হানলেও খুব একটা ক্ষয়ক্ষতি হয়নি এবং এখন বাংলাদেশের ওপর দিয়ে অতিক্রম করছে।

এদিকে ফণীর প্রভাবে কলকাতায় এখনও ঝড়ো বাতাস বয়ে যাচ্ছে। ফলে ফ্লাইট সম্পূর্ণ স্বাভাবিক হতে আরও কিছু সময় লাগবে বলে জানিয়েছে কলকাতা বিমানবন্দরের কর্তৃপক্ষ।

অন্যদিকে হাওড়া ও শিয়ালদহে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। ঘূর্ণিঝড় ফেণীর কারণে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে শুক্রবার রাত ১২টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত শিয়ালদহ দক্ষিণ এবং বারাসত-হাসনাবাদ শাখায় লোকাল ট্রেন সেবা স্থগিত রাখা হয়েছিল। কিন্তু পশ্চিমবঙ্গে ফণীর তেমন প্রভাব না পড়ায় সকাল ৬টার পর ট্রেনের সেবা পুনরায় শুরু করার সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল কর্তৃপক্ষ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়