• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

প্রয়োজন ছাড়া বাইরে বের হবেন না: মমতা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ মে ২০১৯, ১৯:১৯
সংগৃহীত ছবি

শক্তিশালী ঘূর্ণিঝড় ফণীতে আক্রান্ত ভারত। আর কিছুক্ষণের মধ্যেই দেশটির পশ্চিমবঙ্গ রাজ্যে এই ঝড় আঘাত হানবে। এ অবস্থায় প্রয়োজন ছাড়া কাউকে বাইরে বের না হওয়ার পরামর্শ দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

তিনি বলেন, এটি একটি প্রাকৃতিক দুর্যোগ। ভীষণ ঝড়ো হাওয়া বইছে। কাঁচা বাড়িতে থাকবেন না। নিরাপদ জায়গায় আশ্রয় নিন। ৪ মে পর্যন্ত ঝড়ের তাণ্ডব চলবে। প্রশাসন ২৪ ঘণ্টা নজরদারি করছে। প্রয়োজন ছাড়া বাইরে বের হবেন না। দুর্যোগ মোকাবেলায় একসঙ্গে কাজ করুন। মেদিনীপুর থেকে সব দিকে নজর রাখছি। কলকাতায় মেয়র সতর্ক রয়েছেন।

ভারতীয় গণমাধ্যম নিউজ এইট্টিন এক প্রতিবেদনে জানিয়েছে, ঘূর্ণিঝড় ফণীর কারণে‌ শুক্র ও শনিবারের নির্ধারিত সভা বাতিল করেছেন মুখ্যমন্ত্রী মমতা। তিনি পরিস্থিতির দিকে নজর রাখছেন। ফণী বিপর্যয় ঠেকাতে প্রয়োজনীয় নির্দেশ দিচ্ছেন প্রশাসনকে।

ইতোমধ্যেই মমতার নির্দেশে একাধিক ব্যবস্থা নিয়েছে প্রশাসন। সম্ভাব্য ক্ষয়ক্ষতি কমাতে শুক্রবার থেকে সোমবার পর্যন্ত দিনে ২৪ ঘণ্টাই খোলা থাকবে কলকাতা পুলিশের বিশেষ কন্ট্রোল রুম। এছাড়া ফণী মোকাবেলায় তৈরি থাকছে উদ্ধারকারী বাহিনী। তারা ক্ষয়ক্ষতি কমাতে এরই মধ্যে বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছে।

ডি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
X
Fresh