logo
  • ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

নর্দার্ন আয়ারল্যান্ডে নারী সাংবাদিককে গুলি করে হত্যা, দুই তরুণ গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২০ এপ্রিল ২০১৯, ২২:৫১ | আপডেট : ২০ এপ্রিল ২০১৯, ২৩:১০
ছবি: যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি

যুক্তরাজ্যের নর্দার্ন আয়ারল্যান্ডে বৃহস্পতিবার রাতে গুলিবিদ্ধ হয়ে নিহত হন লিরা ম্যাকি নামের এক নারী সাংবাদিক। তাকে হত্যায় জড়িত থাকার সন্দেহে সন্ত্রাসী আইনে ১৮ ও ১৯ বছরের দুই তরুণকে গ্রেপ্তার করা হয়েছে।

নর্দার্ন আয়ারল্যান্ডের লন্ডনডেরি শহরের দাঙ্গার তথ্য সংগ্রহের সময় ক্রেগান হাউজিং এস্টেটে ফ্রিল্যান্স সাংবাদিক ম্যাকি গুলিবিদ্ধ হন। এসময় তিনি একটি পুলিশের গাড়ির পাশে অন্য সাংবাদিকদের সঙ্গে দাঁড়িয়ে ছিলেন।

শনিবার একটি প্রতিবেদনে এসব তথ্য জানায় যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি। এতে বলা হয়, লন্ডনডেরির মুলরয় পার্ক এবং গালিয়াঘ অঞ্চলে পুলিশ ভিন্নমতাবলম্বীদের কার্যক্রম তদন্ত করার পর দাঙ্গা শুরু হয়।

ভিড়ের মধ্যে এই ২৯ বছর বয়সী নারী সাংবাদিকের জীবনের শেষ মুহূর্তটি ধরা পড়েছে সিসিটিভির ফুটেজে। অন্যদিকে মোবাইলফোনে ধারণ করা ফুটেজে দেখা গেছে সন্দেহভাজন বন্দুকধারীকে।

দ্য পুলিশ সার্ভিস অব নর্দার্ন আয়ারল্যান্ড (পিএসএনআই) জানায়, একজন বন্দুকধারী বৃহস্পতিবার রাত ১১টার দিকে পুলিশ কর্মকর্তাদেরকে লক্ষ্য করে একাধিক গুলি ছোঁড়ে।

ভিডিও ফুটেজ অনুসারে, মুখোশধারী হামলাকারী আড়াল থেকে হঠাৎ আবির্ভূত হয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের উদ্দেশ্যে গুলি ছুড়তে শুরু করে।

এই হত্যাকাণ্ড তদন্ত করছেন পিএসএনআই’র ডিটেকটিভ সুপারিন্টেন্ডেন্ট জেসন মার্ফি। তিনি এটাকে অনুভূতিহীন ও আতঙ্কিত করার মতো হত্যাকাণ্ড বলে উল্লেখ করেছেন।

ম্যাকির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন আয়ারল্যান্ডের প্রেসিডেন্ট মাইকেল ডি হিগিনস, ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) প্রধান ব্রেক্সিট সমঝোতাকারী মিশেল বার্নিয়ার এবং যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন।

কে/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়