logo
  • ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

পাকিস্তানে বোমা হামলায় নিহত ১৬

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১২ এপ্রিল ২০১৯, ১২:০১ | আপডেট : ১২ এপ্রিল ২০১৯, ১২:০৪
ছবি: সংগৃহীত
পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বেলুচিস্তানের কোয়েটায় বোমা বিস্ফোরণে অন্তত ১৬ জন নিহত হয়েছে। এছাড়া আরও প্রায় ২৪ জন আহত হওয়ার খবর নিশ্চিত করেছে দেশটির কর্তৃপক্ষ। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

পাকিস্তানি গণমাধ্যম ডন এক প্রতিবেদনে জানিয়েছে, শুক্রবার সকালে হাজারা সম্প্রদায়কে লক্ষ্য করে এই হামলা চালানো হয়। দেশটির ডেপুটি ইনস্পেক্টর জেনারেল (ডিআইজি) আবদুল রাজ্জাক চিমা বিষয়টি নিশ্চিত করেন।

নিহতদের মধ্যে ৮ জন হাজারা। এছাড়া হামলায় সীমান্তরক্ষী বাহিনীর অন্তত একজন সদস্য নিহত হয়েছেন। প্রাণ হারানো বাকিদের মধ্যে আছেন দোকানদার, ব্যবসায়ী এবং স্থানীয় বাসিন্দা। অন্যদিকে আহতদের মধ্যে চারজন সীমান্তরক্ষী বাহিনীর সদস্য আছেন বলে জানানো হয়েছে।

হামলা সম্পর্কে চিমা বলেন, একটি দোকানে হামলা হয়। ওই দোকানের একটি আলুর বস্তায় ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস বা আইইডি রাখা ছিল। এটা রিমোট কন্ট্রোলড ছিল নাকি বিস্ফোরণের সময় আগে থেকেই নির্ধারিত ছিল তা আমাদের বিশেষজ্ঞরা পরীক্ষা-নিরীক্ষার পর জানাবে। এ মুহূর্তে তারা তদন্ত চালিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, আমরা এই মুহূর্তে আহতদের প্রতি গুরুত্ব দিচ্ছি। চিকিৎসার জন্য তাদের বোলান মেডিকেল কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া শহরের অন্য হাসপাতালগুলোতে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

ডি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়