• ঢাকা বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

মাথায় ডিম ফাটানো: সিনেটরকে অব্যাহতি, ডিম-বালককে সতর্ক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৯ এপ্রিল ২০১৯, ২৩:২৪ | আপডেট : ০৯ এপ্রিল ২০১৯, ২৩:২৯
অস্ট্রেলিয়ায় এক সিনেটরের মাথায় ডিম ফাটানোর ঘটনায় তরুণকে মারধরের অভিযোগ থেকে অব্যাহতি পেয়েছেন সংশ্লিষ্ট সিনেটর। অন্যদিকে এই কাজ করে ডিম-বালক হিসেবে পরিচিতি পাওয়া ওই তরুণকে সতর্ক করেছে পুলিশ।

whirpool
বিবিসি এক প্রতিবেদনে জানায়, সিনেটর এবং ডিম-বালক কারও বিরুদ্ধেই অভিযোগ আনেনি অস্ট্রেলিয়া পুলিশ। তারা বলছে, সিনেটর আত্মরক্ষার জন্য প্রয়োজনীয় কাজ করেছেন। এজন্য ওই বালককে মারধরের বিষয়ে তার বিরুদ্ধে আনা অভিযোগ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। অন্যদিকে ডিম-বালককে অফিসিয়ালি সতর্ক করেছে পুলিশ।

সিনেটরের মাথায় ডিম ফাটানোর ভিডিও ভাইরাল হওয়ার পর থেকেই অস্ট্রেলিয়াজুড়ে আলোচনা শুরু হয়। এই ঘটনায় কে শাস্তি পাবেন কিংবা দুজনই শাস্তি পাবেন কিনা তা নিয়েও শুরু হয় তর্ক-বিতর্ক। অবশেষে এই বিতর্কের অবসান হলো।

এ সম্পর্কে অস্ট্রেলিয়া পুলিশ জানায়, সবকিছু বিশ্লেষণ করে ৬৯ বছর বয়সী সিনেটরের কাজকে আত্মরক্ষামূলক হিসেবে বিবেচনা করা হয়েছে। এজন্য তাকে অভিযোগ থেকে অব্যাহতি দেয়া হলো। ওই বালককেও দোষী করা হয়নি। তবে তাকে সতর্ক করা হয়েছে।

প্রসঙ্গত, ক্রাইস্টচার্চ হামলার কারণ হিসেবে মুসলিম অভিবাসনকে দায়ী করেছিলেন অস্ট্রেলিয়ান সিনেটর ফ্রেসার অ্যানিং। তার এই দাবি অনেকেরই পছন্দ হয়নি। ফলে বিশ্বজুড়ে ফ্রেসারের সমালোচনা চলছিল। ওই সময় সুযোগ পেয়ে তার মাথায় ডিম ফাটান এক বালক। এতে সেই বালকের ওপর চড়াও হন ফ্রেসার।

ডি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়