• ঢাকা সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

যুক্তরাষ্ট্রে হোমওয়ার্ক না করায় সন্তানকে পিটিয়ে মারলো বাবা

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৯ এপ্রিল ২০১৯, ১৫:০৭ | আপডেট : ০৯ এপ্রিল ২০১৯, ১৫:১২
ছবি: সংগৃহীত
যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকো অঙ্গরাজ্যে এক ব্যক্তি হোমওয়ার্ক না করায় তার পাঁচ বছরের মেয়ে পিটিয়ে হত্যা করেছেন। শুক্রবার নিউ মেক্সিকোর আলবুকুর্কে এ ঘটনায় ব্রান্ডন রেনল্ডস নামের ওই সন্দেহভাজন ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

ব্রান্ডনকে পুলিশ আটক করার পর তিনি জানান, হৃদপিন্ডে একটি ছিদ্র নিয়ে তার মেয়ের জন্ম হয়। তাই মাঝে মাঝে তার মেয়ের বুকে কান রেখে হৃদস্পন্দন শুনতেন ব্রান্ডন। কিন্তু শুক্রবার দমকল ও উদ্ধারকর্মী ব্রান্ডনের বাসায় গিয়ে তার পাঁচ বছরের মেয়ে পড়ে থাকতে দেখে। এসময় তারা ধারণা করে যে, ওই শিশুর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গেছে।

তবে শরীরে আঘাতের চিহ্ন দেখে পুলিশকে খবর দেয় প্যারামেডিকের সদস্যরা। কর্তৃপক্ষ এক সংবাদ সম্মেলনে জানায়, প্যারামেডিকের সদস্যরা ব্রান্ডনের বাড়ি পৌঁছানোর কিছুক্ষণ পর ওই শিশুর শ্বাস-প্রশ্বাস আবার চালু হলে তাকে ইউনিভার্সিটি অব নিউ মেক্সিকো হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে সেখানেই ওই শিশুর মৃত্যু হয়েছে বলে খবর ছেপেছে দ্য ওয়াশিংটন পোস্ট।

এ ঘটনায় ইচ্ছাকৃতভাবে শিশু নির্যাতনের মাধ্যমে হত্যার অভিযোগ আনা হয়েছে ব্রান্ডনের বিরুদ্ধে। তদন্তকারীদের ব্রান্ডন জানিয়েছে, তার মেয়ে ঘরে থেকেই পড়াশোনা করতো এবং কম্পিউটারে তার হোমওয়ার্ক করতো। তবে ঘটনার রাতে হোমওয়ার্ক করতে অনীহা প্রকাশ করে তার মেয়ে।

এতে ক্ষিপ্ত হয়ে মেয়েকে শিক্ষা দিতে তিনি একটি জুতা দিয়ে তাকে মারতে। এক পর্যায়ে তিনি ‍উপলব্ধি করেন যে তার মেয়ে নিস্তব্ধ হয়ে আসছে। তিনি যখন দেখতে পান তার মেয়ের শ্বাস ধীরগতির হয়ে আসছে তখন তিনি প্যারামেডিকদের খবর দেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়