• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মোদির বার্তা পেয়েছেন ইমরান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ মার্চ ২০১৯, ২৩:৩৮
ছবি: পাকিস্তানের গণমাধ্যম ডন

পাকিস্তানের প্রজাতন্ত্র দিবসের আগে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাঠানো একটি বার্তা পেয়েছেন। শুক্রবার ইমরান খান তার টুইটারে এক পোস্টে এই বার্তা পাওয়ার কথা জানান।

তিনি লেখেন, পিএম মোদির কাছ থেকে পাওয়া বার্তা: ‘পাকিস্তানের প্রজাতন্ত্র দিবসে পাকিস্তানিদের প্রতি আমার শুভেচ্ছা এবং শুভ কামনা জানাচ্ছি। একটি সন্ত্রাস ও সহিংসতামুক্ত পরিবেশে গণতান্ত্রিক, শান্তিপূর্ণ, প্রগতিশীল ও সমৃদ্ধশালী অঞ্চলের জন্য উপমহাদেশের মানুষকে একসঙ্গে কাজ করার উপযুক্ত সময় এটা।’

গত ১৪ ফেব্রুয়ারিতে পুলওয়ামা হামলার পর থেকে এ পর্যন্ত এটাই ভারতের কাছ থেকে পাওয়া প্রথম বন্ধুত্বপূর্ণ সংকেত বলে জানিয়েছে পাকিস্তানের শীর্ষস্থানীয় গণমাধ্যম ডন।

গত ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় পাকিস্তানে নিষিদ্ধ সংগঠন জইশ-ই-মোহাম্মদের হামলায় ৪০ ভারতীয় সৈন্য নিহত হওয়ার পর ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোটে সংগঠনটির শিবিরে বিমান হামলা চালিয়ে তিন শতাধিক জঙ্গি হত্যা করেছে বলে জানায় ভারত।

ভারতের হামলা চালানোর দাবি স্বীকার করলেও হতাহতের দাবি প্রত্যাখ্যান করে পাকিস্তান। পরদিন লাইন অব কন্ট্রোল (এলওসি) পার হওয়া দুটি ভারতীয় বিমান ভূপাতিত এবং উইং কমান্ডার অভিনন্দনকে আটক করা হয়েছে বলে জানান পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান।

এদিন পাকিস্তানি গণমাধ্যমগুলোতে প্রকাশিত একটি ভিডিওক্লিপে এই ভারতীয় পাইলটকে বলতে শোনা যায়, পাকিস্তানের সেনাবাহিনী তার সঙ্গে খুব সুন্দর ব্যবহার করেছে এবং সেনাবাহিনীর কর্মকর্তারা খুবই ভালো। অবিলম্বে ও নিরাপদে অভিনন্দনকে ছেড়ে দেয়ার আশাবাদ ব্যক্ত করে ভারত।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান শান্তির বার্তা হিসেবে আটক পাইলট অভিনন্দনকে ছেড়ে দেয়া হবে বলে ঘোষণা করলেও জেনেভা কনভেনশন অনুসারে তাকে ছাড়া হচ্ছে বলে দাবি করেছে আইএএফ। ১ মার্চ রাতে পাকিস্তান অভিনন্দনকে ভারতের হাতে তুলে দেয়।

কে/ডি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
X
Fresh