• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মালয়েশিয়ার হাইকোর্টে কিমের ভাইকে হত্যায় অভিযুক্তের মুক্তি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ মার্চ ২০১৯, ২৩:৫১
ছবি: যুক্তরাষ্ট্র-ভিত্তিক গণমাধ্যম ‘সিএনএন’

মালয়েশিয়ার শাহ আলম হাইকোর্টে মুক্তি পেয়েছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের সৎ ভাই কিম জং-ন্যামকে হত্যায় অভিযুক্ত ইন্দোনেশিয়ার নারী সিতি আসিয়াহ।

রাষ্ট্রপক্ষের আইনজীবী তার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রত্যাহার করায় তিনি মুক্তি পেয়েছেন বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র-ভিত্তিক গণমাধ্যম ‘সিএনএন’।

আসিয়াহ এবং ভিয়েতনামের নারী দোয়ান থি হুয়োং’য়ের বিরুদ্ধে ২০১৭ সালে কুয়ালালামপুর বিমানবন্দরে কিম জং ন্যামকে হত্যার অভিযোগ আনা হয়। তবে মুক্তি মেলেনি হুয়োংয়ের।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মুহাম্মাদ ইস্কান্দার আহমাদ আসিয়াহ’র বিরুদ্ধে আনীত অভিযোগ তুলে নেয়ার কারণ উল্লেখ করেননি। বিচারক বলেন, আসিয়াহ’কে মুক্তি দেয়া হয়েছে তিনি এখন বাড়ি যেতে পারেন।

এদিন কোর্টরুম ছেড়ে যাওয়ার আগে হুয়োংয়ের সঙ্গে জড়িয়ে ধরে কেঁদে ফেলেন আসিয়াহ। এসময় তিনি তার মুক্তির বিষয়টি সোমবার সকালে জানতে পেরেছেন বলে সাংবাদিকদেরকে জানান।

আসিয়াহ চলে যাওয়ার পর হুয়োং বলেন, আমি মর্মাহত। আমার মন একেবারেই শূন্য হয়ে গেছে।

এরপর তিনি বিমানে করে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় পৌঁছে দেশটির প্রেসিডেন্ট এবং অন্যান্য সরকারি কর্মকর্তাদেরকে তাকে সাহায্য করার জন্য ধন্যবাদ জানান।

জাকার্তার বিমানবন্দরে তিনি সাংবাদিকদেরকে বলেন, আমি খুবই খুশি। এতোটাই খুশি যে ভাষায় প্রকাশ করতে পারছি না। এখন আমি আমার পরিবারকে সঙ্গে মিলিত হতে চাই।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইন্টারনেটে ধীরগতি, এক মাস চলতে পারে ভোগান্তি
ইন্দোনেশিয়ায় ভয়াবহ অগ্ন্যুৎপাত, ঘরছাড়া ১১ হাজার মানুষ
মালয়েশিয়ায় ই-পাসপোর্টসংক্রান্ত হাইকমিশনের জরুরি নোটিশ
মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ ২৬ জন আটক
X
Fresh