• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচন করবেন না হিলারি

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র

  ০৬ মার্চ ২০১৯, ০৮:৫৪

আগামী বছরের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনা নাকচ করে দিয়েছেন সাবেক ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন। তিনি পরিষ্কার জানিয়ে দিয়েছেন, আগামী নির্বাচনে লড়বেন না। কিন্তু রাজনীতিতে সক্রিয় থাকবেন বলে জানিয়েছেন। গতকাল সিএনএনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা জানান।

হিলারি বলেন, আমি কোথাও যাচ্ছি না। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি না। কিন্তু আমার বিশ্বাসের পক্ষে কার্যক্রম চালিয়ে যাবো।

এদিকে ট্রাম্প প্রশাসনের নানা সমস্যার কারণে যুক্তরাষ্ট্রের বর্তমান পরিস্থিতি প্রসঙ্গে তিনি বলেন, আমাদের দেশে এই মুহূর্তে যা ঘটছে তা নিয়ে আমি গভীরভাবে উদ্বিগ্ন।

সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের স্ত্রী হিলারি আরও বলেন, ডেমোক্রেটদের পক্ষে যারা আগামী নির্বাচনে প্রেসিডেন্ট পদের জন্য মনোনয়ন চান, এমন বেশ কয়েকজন প্রার্থীদের সঙ্গে তিনি কথা বলেছেন।

এর আগে সাবেক এই পররাষ্ট্রমন্ত্রীর ঘনিষ্ঠ এক বন্ধু বলেছিলেন, হিলারি যদি ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন সেটা হবে বিস্ময়কর।

এমন পরিস্থিতিতে নিজের অবস্থান পরিষ্কার করলেন হিলারি। হিলারি ২০১৬ সালের নির্বাচনে ডেমোক্রেট দল থেকে প্রেসিডেন্ট পদপ্রার্থী হয়েছিলেন। কিন্তু অপ্রত্যাশিতভাবে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের কাছে পরাজিত হন।

সম্প্রতি গুঞ্জন শোনা যাচ্ছিল যে আগামী বছরের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন হিলারি। তবে হিলারি এই ঘোষণার পর সেই সম্ভাবনা নাকচ হয়ে গেলো।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh