• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে নিহত ২২

আন্তর্জাতিক ডেস্ক

  ০৪ মার্চ ২০১৯, ১১:১৪

যুক্তরাষ্ট্রের আলাবামা অঙ্গরাজ্যের লি কাউন্টিতে দুটি টর্নেডোর আঘাতে কমপক্ষে ২২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে বেশ কয়েকজন শিশুও রয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

লি কাউন্টির শেরিফ জে জোন্স জানিয়েছেন, ঘূর্ণিঝড়ের আঘাতে নিহতদের মধ্যে বেশ কয়েক শিশুও রয়েছেন। তিনি বলেন, ওপেলিকা শহরের ৫ থেকে ৬ মাইল দূরে অবস্থিত একটি এলাকাতেই কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন।

জোন্স এর আগে ১৪ জন নিহত হওয়ার কথা জানিয়েছেন। তবে পরে তিনি জানান, ২২ জন নিহত হয়েছেন এবং এই সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন জোন্স।

শেরিফ জোন্স টর্নেডোর ক্ষয়ক্ষতির বর্ণনা দিতে গিয়ে বলেন, মনে হয়েছে ‘কেউ যেন ব্লেড নিয়ে মাটিতে আঁচড় কেটেছে।’

সিএনএনের আবহাওয়াবিদ জিন নরম্যান বলেছেন, এক ঘণ্টার ব্যবধানে লি কাউন্টিতে দুটি টর্নেডো আঘাত হানে। জাতীয় আবহাওয়া বিভাগ জানিয়েছে, রোববার আলাবামা ও জর্জিয়ায় কমপক্ষে এক ডজন টর্নেডো আঘাত হেনেছে।

আলাবামার গভর্নর কে আইভি এক টুইটবার্তায় স্থানীয় বাসিন্দাদের সতর্ক করে বলেছেন, আবহাওয়া আরও খারাপ হতে পারে।

তিনি বলেন, আজ (রোববার) লি কাউন্টিতে ঝড়ের আঘাতে যারা প্রাণ হারিয়েছেন তাদের প্রতি সমবেদনা জানাচ্ছি। ওই এলাকায় ঝড়ের আঘাতে বহু ঘর-বাড়ি ধসে পড়েছে।

এদিকে আলাবামার আবহাওয়াবিদ এরিক স্নিটিল এক টুইট বার্তায় বলেছেন, ২০১৮ সালে যুক্তরাষ্ট্রে যতজনের মৃত্যু হয়েছে তার চেয়ে বেশি মানুষ মারা গেছে লি কাউন্টিতে একদিনের টর্নেডোর আঘাতেই। টর্নেডো আঘাত হানায় ১০ হাজারের বেশি মানুষ বিদ্যুৎবিচ্ছিন্ন অবস্থায় দিন কাটাচ্ছে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রতিরক্ষা ভেদ করে ইরানের হামলায় ইসরায়েলে যে ক্ষয়ক্ষতি
ঝালকাঠিতে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি
কুষ্টিয়ায় পানের বরজে আগুন, শতকোটি টাকার ক্ষয়ক্ষতি
এবারও মেট্রোরেলে ফানুস আক্রমণ
X
Fresh