• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানে মানসিক নির্যাতনের শিকার হয়েছিলেন অভিনন্দন

আন্তর্জাতিক ডেস্ক

  ০৩ মার্চ ২০১৯, ১০:০১

ভারতের বিমানবাহিনীর পাইলট অভিনন্দন বর্তমান পাকিস্তানে আটক থাকার সময় তার ওপর মানসিক নির্যাতন চালানো হয়েছিল বলে অভিযোগ উঠেছে। একটি সূত্রের বরাত দিয়ে ভারতের এনডিটিভির খবরে বলা হয়েছে, পাকিস্তানের হেফাজতে ৬০ ঘন্টা থাকাকালীন তার ওপর শারীরিক অত্যাচার না হলেও মানসিকভাবে নির্যাতন করা হয়। অভিনন্দন নিজেই এই কথা জানিয়েছেন।

গত বুধবার পাকিস্তানি এফ-১৬ জঙ্গিবিমান থেকে গুলি করে অন্তত একটি ভারতীয় মিগ-২১ ভূপাতিত করা হয়। পাইলট অভিনন্দন বর্তমান প্যারাশুটে করে নেমে এসেছিলেন। নামার পরেই ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দাদের রোষানলে পড়েন তিনি। প্রাণে বাঁচতে রিভলভার থেকে ফাঁকা গুলিও ছুড়ে ঝাঁপ দেন কাছের একটি পুকুরে। পরে পাকিস্তান সেনাবাহিনীর সদস্যদের হাতে আটক হন অভিনন্দন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ঘোষণার পর শুক্রবার রাতে ওয়াঘা সীমান্ত দিয়ে অভিনন্দনকে ভারতের হাতে ফিরিয়ে দেয়ার আগেই একটি ভিডিও প্রকাশ করে পাকিস্তান সরকার। যেখানে পাকিস্তান সেনাবাহিনীর পেশাদারিত্ব নিয়ে প্রশংসা করতে দেখা যায় তাকে।

ভারতে পা রাখার পর মেডিকেল চেকআপের জন্য তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেই হাসপাতালেই তাকে দেখতে আসেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন। সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, পাকিস্তানের হেফাজতে কাটানো ওই ৬০ ঘন্টার অনেক কথা প্রতিরক্ষামন্ত্রীকে জানান অভিনন্দন বর্তমান।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘পাকিস্তানকে এখনই জয়ের দিকে মনোনিবেশ করতে হবে’ 
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
X
Fresh