• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভারতীয় গণমাধ্যম ছোট ঘটনা বড় করে দেখায়: অভিনন্দন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ মার্চ ২০১৯, ২২:১১
ছবি: পাকিস্তানের গণমাধ্যম ‘ডন’

ভারতীয় গণমাধ্যম সবসময় ছোট ঘটনা বড় করে দেখায় এবং এতে মানুষ বিভ্রান্ত হয় বলে জানালেন ‘ইন্ডিয়ান এয়ার ফোর্স’র(আইএএফ) উইং কমান্ডার অভিনন্দন।

স্থানীয় সময় রাত আটটা ৩৫ মিনিটে প্রকাশিত এক প্রতিবেদনে পাকিস্তানের শীর্ষস্থানীয় গণমাধ্যম ‘ডন’ দেশটির জাতীয় টেলিভিশনে সম্প্রচারিত একটি ভিডিওটেপের বরাত দিয়ে একথা জানায়। এতে অভিনন্দনকে তার ইউনিফর্মে দেখা যায়।

অভিনন্দন বলেন, আমি উইং কমান্ডার অভিনন্দন। আমি আইএএফের একজন ফাইটার পাইলট। আমি যখন লক্ষ্যে পৌঁছাতে চেষ্টা করছিলাম, তখন পাকিস্তান এয়ার ফোর্সের গুলিতে আমার বিমানটি ক্ষতিগ্রস্ত হয়। এরপর আমি প্যারাস্যুট করে যখন মাটিতে পা রাখি, তখন আমার হাতে পিস্তল ছিল।

তিনি বলেন, সেখানে অনেক মানুষ ছিল। আমার কাছে নিজেকে রক্ষা করার একটাই উপায় ছিল। আমি আমার পিস্তল ফেলে দিই এবং দৌড়াতে শুরু করি। সেখানকার মানুষ আমাকে ধরে ফেলে। তারা খুবই উত্তেজিত ছিল। ঠিক তখনই দুই পাকিস্তানি সেনাবাহিনীর কর্মকর্তা এসে আমাকে রক্ষা করে।

ভারতীয় পাইলট বলেন, পাকিস্তানি সেনারা আমাকে তাদের ইউনিটে নিয়ে যান। সেখানে আমাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। তারপর আমাকে একটি হাসপাতালে নেয়া হয়। হাসপাতালটিতে আমার স্বাস্থ্য পরীক্ষা করে আবারও চিকিৎসা দেয়া হয়। পাকিস্তানের সেনাবাহিনী খুবই প্রফেশনাল। আমি এখানে স্বস্তিবোধ করেছি এবং পাকিস্তানের সেনাবাহিনীর সঙ্গে ভালো সময় কাটিয়েছি। এজন্যে আমি খুবই ‘ইম্প্রেসড’।

তবে একটি সূত্রের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’ জানায়, ভারতের কাছে অভিনন্দনকে হস্তান্তর করতে দেরি হওয়ার কারণ হলো তার ভিডিও বার্তা তৈরি করছিল পাকিস্তান। আর পাকিস্তানি প্রোপাগন্ডা চালানোর জন্য এই ভিডিও কেটে প্রচার করা হয়েছে।

এদিন ভারতের হাতে ‘ইন্ডিয়ান এয়ার ফোর্স’র(আইএএফ) পাইলট অভিনন্দনকে তুলে দিয়েছে পাকিস্তান। এসময় আত্তারি সীমান্তে তাকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন এয়ার ভাইস মার্শাল আরজিকে কাপুরসহ অসংখ্য ভারতীয়। ভারতীয় সময় শুক্রবার রাত নয়টা ৫৫ মিনিটে ভারতীয় গণমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’ এ তথ্য জানায়।

সেখান থেকে তাকে বহনকারী গাড়িটি আত্তারি সীমান্ত হয়ে আইএএফের অমৃতসর স্টেশনের উদ্দেশে রওনা হয়। সেখানে তার মেডিকেল চেকআপ করা হবে বলে জানিয়েছেন আরজিকে কাপুর। তিনি বলেন, আমরা তাকে ফিরে পেয়ে খুবই খুশি কিন্তু তার মেডিকেল চেকআপ করাও জরুরি।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে ভোট দিতে গিয়ে হিটস্ট্রোকে ৫ জনের মৃত্যু
‘পাকিস্তানকে এখনই জয়ের দিকে মনোনিবেশ করতে হবে’ 
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
X
Fresh