• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানের আকাশপথ বন্ধ থাকায় থাই এয়ারওয়েজের ইউরোপগামী সব ফ্লাইট স্থগিত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:০১

পাকিস্তানের আকাশপথ বন্ধ থাকায় ইউরোপগামী সব ফ্লাইট স্থগিতের ঘোষণা দিয়েছে থাই এয়ারওয়েজ। ইউরোপের যাত্রী পরিবহনে বেশিরভাগ সময় তারা এ রুটটিই ব্যবহার করতো। কিন্তু ভারতের সঙ্গে উত্তেজনার কারণে হঠাৎ করে আকাশপথ বন্ধের ঘোষণা দেয় পাকিস্তান। আর এতেই বিপদে পড়ে থাই এয়ারওয়েজ।

থাই এয়ারওয়েজের পাশাপাশি পূর্ব এশিয়ার অনেক এয়ারলাইন্স তাদের ফ্লাইটগুলোকে ঘুরিয়ে দিতে বাধ্য হচ্ছে। বিশেষ করে ইউরোপের যাত্রী পরিবহনে যারা পাকিস্তানের আকাশপথ এবং ভারতের উত্তরাঞ্চলের আকাশপথ ব্যবহার করতো তারাই বেশি সমস্যায় পড়ছে।

বিবিসি এক প্রতিবেদনে জানায়, যেসব ফ্লাইট পাকিস্তান হয়ে ইউরোপে যেত সেগুলোকে বাতিল করা হয়েছে। আর অন্য ফ্লাইটগুলোর জন্য নতুন রুট ঠিক করে দেয়া হয়েছে। তবে সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে একধাপ এগিয়ে কাজ করেছে থাই এয়ারওয়েজ। তারা ইউরোপগামী সব ফ্লাইট স্থগিত ঘোষণা করেছে।

অবশ্য সব ফ্লাইট স্থগিত ঘোষণার কারণও ব্যাখ্যা করেছে থাই এয়ারওয়েজ কর্তৃপক্ষ। তারা বলছে, পাকিস্তানের আকাশপথ বন্ধ থাকায় বিকল্প রুটগুলোতে অনেক বেশি চাপ পড়েছে। এ অবস্থায় থাই এয়ারওয়েজ শিডিউল মেলাতে পারছে না। মূলত এ কারণেই স্থগিত করা হয়েছে ইউরোপগামী সব ফ্লাইট।

ডি/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘পাকিস্তানকে এখনই জয়ের দিকে মনোনিবেশ করতে হবে’ 
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
X
Fresh