• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

এবার পাকিস্তানের যুদ্ধবিমান গুলি করে নামানোর দাবি ভারতের

আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:১৯
ছবি: আনন্দবাজার

পাকিস্তান এয়ার ফোর্স(পিএএফ) বুধবার ভারতের দুটি যুদ্ধবিমান ভূপাতিত এবং দুজন পাইলট আটকের দাবি করার পর পাকিস্তানের একটি যুদ্ধবিমান ভূপাতিত করেছে বলে দাবি করেছে ভারতীয় বিমানবাহিনী।

বুধবার সকালে জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলার নওশেরা সেক্টরে চারটি পাকিস্তানি এফ-১৬ যুদ্ধবিমানের অবস্থান সম্পর্কে রাডারের সাহায্যে নিশ্চিত হওয়ার পরপরই সক্রিয় হয় ভারতীয় বিমানবাহিনী।

তাড়া খেয়ে পাকিস্তানি যুদ্ধবিমানগুলো ফিরে যাওয়ার সময় ভারতীয় বিমানবাহিনী একটিকে গুলি করে নামায় বলে ভারতের সংবাদ সংস্থা এএনআই’র বরাত দিয়ে জানিয়েছে পশ্চিমবঙ্গ-ভিত্তিক গণমাধ্যম আনন্দবাজার।

গণমাধ্যমটিতে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, বিমানটির পাইলট বিমান থেকে লাফ দিয়ে লাইন অব কন্ট্রোল(এলওসি) অতিক্রম করে পালিয়ে যেতে সক্ষম হন। তবে এই অভিযানে এফ-১৬ ব্যবহার করা হয়নি বলে দাবি পাকিস্তানের।

এই ঘটনায় এখনও কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তার বরাত দিয়ে সংবাদ সংস্থাটি জানায়, নওশেরা হয়ে উপত্যকায় প্রবেশ করে যুদ্ধবিমানগুলো।

এদিকে বুধবার বিকেলে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দেশটির জনগণ ও ভারতের উদ্দেশে দেয়া বক্তৃতায় আবারও ভারতকে আলোচনায় বসে সব সমস্যা সমাধানের আহ্বান জানান। তিনি বলেন, যুদ্ধ শুরু হলে এর নিয়ন্ত্রণ কারও হাতে থাকবে না।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
X
Fresh