• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানি সৈন্যরা জম্মু-কাশ্মীরে মর্টার শেল ছুড়েছে: ভারতীয় সেনাবাহিনী

আন্তর্জাতিক ডেস্ক

  ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৪০
ছবি: ভারতীয় গণমাধ্যম ‘এনডিটিভি’

অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘন করে টানা তৃতীয় দিনের মতো মঙ্গলবারও জম্মু ও কাশ্মীরে লাইন অব কন্ট্রোলের(এলওসি) ৫০টিরও বেশি জায়গায় পাকিস্তানি সৈন্যরা মর্টার শেল এবং হালকা ধরনের অস্ত্রশস্ত্রের গুলি ছুড়েছে। ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে তারা প্রবলভাবে এর জবাব দিচ্ছে।

ভারতীয় সরকারি কর্মকর্তাদের মতে, মঙ্গলবার ভোরে দেশটির বিমানবাহিনী পাকিস্তানের খাইবার-পাখতুনখাওয়া প্রদেশের বালাকোট শহরে অবস্থিত জইশ-ই-মোহাম্মদের একটি শিবিরে হামলা করে জঙ্গিদের একটি বড় অংশকে নিহত করেছে।

এই হামলার কয়েক ঘণ্টা পর পাকিস্তানি সৈন্যরা জম্মু-কাশ্মীরের এলওসিতে মর্টার সেল ও হালকা ধরনের অস্ত্রশস্ত্রের গুলি ছোড়া শুরু করে বলে ভারতীয় সংবাদ সংস্থা ‘প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া’র(পিটিআই) বরাত দিয়ে জানায় স্থানীয় গণমাধ্যম ‘এনডিটিভি’।

সেনাবাহিনীর এক কর্মকর্তার বরাত দিয়ে সংবাদ সংস্থাটি জানায়, মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটা থেকে জম্মু, রাজৌরি ও পুঞ্চের কিছু বেসামরিক গ্রাম ও পোস্টকে লক্ষ্য করে একাধিক ১২০ এমএম মর্টার ছোড়ে পাকিস্তানের সেনাবাহিনী।

এই কর্মকর্তা আরও জানায়, এখনও কোনও হতাহতের খবর পাওয়া যায়নি এবং ভারতীয় সৈন্যরা পাল্টা জবাব দিয়েছে।

এর আগে দিনের শুরুতেও পুঞ্চ, মেন্ধার ও নৌশেরা সেক্টরের বেশ কয়েকটি পোস্টে পাকিস্তান গোলাবর্ষণ করে। ভারতীয় বিমানবাহিনীর হামলার জবাবে পাকিস্তানের এই হামলায় ভারতের কেউ আহত হয়নি বলে জানায় ভারতীয় গণমাধ্যমটি।

ভারতীয় বিমানবাহিনী নিয়ন্ত্রণ রেখা লঙ্ঘনের ঘটনায় প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে পাকিস্তানের ‘ন্যাশনাল সিকিউরিটি কমিটি’(এনএসসি) এক বিবৃতিতে জানায়, ভারতের পক্ষ থেকে বালাকোটে কথিত সন্ত্রাসী শিবিরে হামলা এবং ব্যাপক হতাহতের যে দাবি করা হয়েছে, তা দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করছে পাকিস্তান।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে হোয়াটসঅ্যাপ বন্ধের হুঁশিয়ারি মেটার
ভারতে ভোট দিতে গিয়ে হিটস্ট্রোকে ৫ জনের মৃত্যু
‘পাকিস্তানকে এখনই জয়ের দিকে মনোনিবেশ করতে হবে’ 
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
X
Fresh