• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

এরদোয়ানের পাকিস্তান সফর মার্চে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩৬
ছবি: সংগৃহীত

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান মার্চে পাকিস্তান সফর করবেন। তার এই সফর ‘ঐতিহাসিক’ হবে বলে জানিয়েছেন পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শেহরিয়ার খান আফ্রিদি।

চলতি সপ্তাহে ইস্তাম্বুলে অনুষ্ঠিত অভিবাসন বিষয়ক আন্তঃআঞ্চলিক ফোরাম ‘বুদাপেস্ট প্রসেস’র ষষ্ঠ মন্ত্রীপর্যায়ের সম্মেলনের এক ফাঁকে তিনি একথা জানান বলে জানিয়েছে তুরস্কের সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সি।

শেহরিয়ার খান আফ্রিদি সংবাদ সংস্থাটিকে বলেন, এরদোয়ানের ‘সফর মানেই প্রত্যেক পাকিস্তানির জন্য অনেক কিছু, প্রত্যেকেই তার আগমনের জন্য মরিয়া হয়ে অপেক্ষা করছে এবং এটা হবে ঐতিহাসিক’।

সংবাদ সংস্থাটিতে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি প্রকাশিত একাধিক খবর অনুসারে এরদোয়ান মার্চে পাকিস্তান সফর করবেন বলে আশা করছেন। এসময় তিনি বেশকিছু বিনিয়োগ পরিকল্পনা ঘোষণা করবেন।

পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী তার ডান হাত নিজের বুকে রেখে বলেন, ‘তুরস্কের অবস্থান ঠিক এখানে। ডান, বাম, মধ্য যেকোনও দলেরই হোক; প্রত্যেক পাকিস্তানি মূল্যবোধের সঙ্গে সম্পর্ক আছে তুরস্কের।

পাকিস্তানের সাবেক ক্রিকেট তারকা ইমরান খান প্রধানমন্ত্রী হওয়ার পর গত আগস্টে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হন শেহরিয়ার খান আফ্রিদি। এই বছরের শুরুতে ইমরান খান দুই দিনের সফরে দক্ষিণ এশিয়ার পারমাণবিক অস্ত্রধারী দেশটির দীর্ঘদিনের বন্ধু রাষ্ট্র তুরস্কে যান।

শেহরিয়ার খান আফ্রিদি বলেন, তুরস্ক সবসময় বড় ভাইয়ের মতো পাকিস্তান এবং এই নতুন সরকারের পাশে দাঁড়িয়েছে। নতুন পর্যায়ের এই সম্পর্ক অন্য দেশগুলোর জন্য উদাহরণ হবে। একজন অনুসরণযোগ্য নেতা এবং তুরস্কে কিংবদন্তি প্রেসিডেন্টের জন্য অপেক্ষা করছে প্রত্যেক পাকিস্তানি।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘পাকিস্তানকে এখনই জয়ের দিকে মনোনিবেশ করতে হবে’ 
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
X
Fresh