• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কিছু করতে পারবে না যুক্তরাষ্ট্র: হুয়াওয়ে প্রধান

আন্তর্জাতিক ডেস্ক

  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১০:১৭

চীনের টেলিকম জায়ান্ট হুয়াওয়ের প্রধান রেন ঝেংফি বলেছেন, তার কোম্পানির বিরুদ্ধে যুক্তরাষ্ট্র যতই প্রচারণা চালাক না কেন তারা এ কোম্পানিকে ধ্বংস করতে পারবে না।

সম্প্রতি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে এ দাবি করেন চীনের সবচেয়ে বড় টেলি-কোম্পানিটির প্রতিষ্ঠাতা রেন ঝেংফি। তিনি বলেন, আমাদের প্রযুক্তি অত্যন্ত উন্নত হওয়ায় যুক্তরাষ্ট্র আমাদের কোনও ক্ষতি করতে পারবে না। খবর পার্সটুডের।

বর্তমানে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলোর কড়া সমালোচনার মুখে রয়েছে হুয়াওয়ে। পাশ্চাত্য এ টেলি-কোম্পানিটিকে সন্দেহের চোখে দেখে থাকে। সম্প্রতি মার্কিন সরকার অভিযোগ তুলেছে, গুপ্তচরবৃত্তির চেষ্টা চালিয়েছে হুয়াওয়ে। এ নিয়ে পশ্চিমা দেশগুলো হুয়াওয়ে ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা আরোপের বিষয়টি বিবেচনা করছে বলে জানা গেছে।

রেন ঝেংফি’র মেয়ে মেং ওয়াংঝু হুয়াইয়ের প্রধান অর্থ ও নির্বাহী কর্মকর্তা। কিছুদিন আগে তাকে কানাডায় আটক করা হয়। পরে অবশ্য তিনি মুক্তি পেয়েছেন। কিন্তু এ ঘটনাকে ‘রাজনৈতিক উদ্দেশ্যমূলক’ হিসেবে দেখছেন হুয়াওয়ের প্রতিষ্ঠাতা।

এদিকে হুয়াওয়ে এবং মেংয়ের বিরুদ্ধে অর্থ পাচার, ব্যাংক জালিয়াতি এবং বাণিজ্যিক গোপনীয়তা চুরির অভিযোগে মামলা দায়ের করেছে যুক্তরাষ্ট্র। তবে এ ব্যাপারে নিজেদের জড়িত থাকার কথা অস্বীকার করেছে হুয়াওয়ে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের প্রভাব থাকলে মৃত্যু হতে পারে ইউরোপের : ম্যাক্রোঁ
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র : পররাষ্ট্র মন্ত্রণালয়
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
X
Fresh