• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানে ভালোবাসা দিবস পালন নিষিদ্ধ

আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২৭

পাকিস্তানে ভ্যালেন্টাইন ডে বা ভালোবাসা দিবস পালনের ওপর নিষেধাজ্ঞা বহাল রেখেছেন ইসলামাবাদের হাইকোর্ট। ১৪ ফেব্রুয়ারি দেশজুড়ে ভালোবাসা দিবস পালনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে এর আগে এক রায় দিয়েছিলেন ইসলামাবাদ হাইকোর্ট। গতকাল মঙ্গলবার এই রায় আবারও বহাল রাখেন আদালত।

এই আদেশ বাস্তবায়নের জন্য ইসলামাবাদের চিফ কমিশনারকে নির্দেশ দিয়েছেন আদালত। এছাড়া কেউ যদি এই দিবস পালন করে তাহলে ওই ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

আদালত তার আদেশে আরও বলেন, ভ্যালেন্টাইন ডে উপলক্ষে দেশের কোনও শহরে কোনও অনুষ্ঠান আয়োজন করা যাবে না।

পাকিস্তানের টিভি চ্যানেলগুলোও যাতে এই আদেশের বাস্তবায়ন করে সেজন্য ইলেকট্রনিক মিডিয়া অ্যান্ড রেগুলেটরি অথরিটিকেও নির্দেশ দিয়েছেন আদালত।

এদিকে পাকিস্তানের ফয়সালাবাদের ইউনির্ভার্সিটি অব এগ্রিকালচার ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের এই নিয়ম পাল্টাতে এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। বিশ্ববিদ্যালয়টির উপাচার্য জাফর ইকবাল ১৪ ফেব্রুয়ারিকে ‘সিস্টারস ডে’ ঘোষণা দিয়েছেন।

এখন থেকে ১৪ ফেব্রুয়ারি সিস্টারস ডে পালনের সময় ক্যাম্পাসের নারী শিক্ষার্থীদের স্কার্ফ ও আবায়াহ (বোরকার মতো এক ধরনের পোশাক) উপহার দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উপাচার্য জাফর ইকবাল বলেন, ভালোবাসা দিবসকে সিস্টারস ডে হিসেবে পালন করাটা হবে পাকিস্তান ও ইসলামী সংস্কৃতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইউরোর আগে নিষিদ্ধ হতে পারে স্পেনের ফুটবল!
‘পাকিস্তানকে এখনই জয়ের দিকে মনোনিবেশ করতে হবে’ 
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
X
Fresh